shono
Advertisement

বাতিল দীনেশের মনোনয়ন, রাজ্যসভার পঞ্চম আসনে নিশ্চিত বিকাশ

সূত্রের খবর, প্রত্যেক প্রার্থীকে সার্টিফিকেট দেওয়া হবে আগামী বৃহস্পতিবার। The post বাতিল দীনেশের মনোনয়ন, রাজ্যসভার পঞ্চম আসনে নিশ্চিত বিকাশ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:48 PM Mar 17, 2020Updated: 06:37 PM Mar 17, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ক্রটিপূর্ণ হলফনামার জন্য রাজ্যসভার পঞ্চম আসনে বাতিল হয়ে গেল নির্দল প্রার্থী দীনেশ বাজাজের মনোনয়ন। তবে তৃণমূলের কাছে স্বস্তির খবর, মনোনয়ন গৃহীত হয়েছে মৌসম নুরের। তাই রাজ্যসভার পঞ্চম আসনে কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য নিশ্চিত হয়ে গেলেন।

Advertisement

বিধানসভা সূত্রে খবর, তৃণমূলের চার প্রার্থী এবং বাম-কংগ্রেসের একজন রাজ্যসভায় নিশ্চিত হয়ে গেলেন। প্রত্যেককে সম্ভবত ১৯ মার্চ জয়ী প্রার্থীর সার্টিফিকেট দিয়ে দেওয়া হবে। মঙ্গলবারই ছিল মনোনয়ন স্ক্রুটিনির শেষদিন। ত্রুটিপূর্ণ ছিল বলে মৌসম ও দীনেশের মনোনয়ন নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে দীনেশ বাজাজের মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় রাজ্যসভার পাঁচ আসনে বাকিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গেলেন।

[আরও পড়ুন: ‘নিউমোনিয়ার ভ্যাকসিন নিন’, ষাটোর্ধ্ব বিধায়কদের পরামর্শ মুখ্যমন্ত্রীর]

জানা গিয়েছে, আগামিকাল, বুধবার মনোনয়ন প্রত্যাহার করার শেষদিন। তাতে কেউ মনোনয়ন প্রত্যাহার না করলে তার পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার পাঁচ প্রার্থীকে জয়ী সার্টিফিকেট প্রদান করা হবে। তৃণমূলের চার প্রার্থীর খবর মুখ্যমন্ত্রীকে জানিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে, বাম-কংগ্রেস প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যের খবর সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ও প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে জানিয়ে দেওয়া হয়েছে। এদিন বিকাশবাবু প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘ঘোড়া কেনাবেচার যে ছক কষা হয়েছিল তা বিফলে গেল শাসকদলের। পর্দার আড়ালের ছক বানচাল হয়েছে। মানুষ আশা করি সত্যিটা বুঝতে পারবে।’

অন্যদিকে, দীনেশ বাজাজ জানিয়েছেন, ‘মনোনয়ন ত্রুটিপূর্ণ ছিল বলে মনে হয়নি। তবে এখন আর কী করার যাবে। বাকিদের শুভেচ্ছা রাজ্যসভার জন্য।’

[আরও পড়ুন: বিধানসভায় পাশ সংশোধনী বিল, শীঘ্রই রাস্তায় নামবে ১০ হাজার ‘বাইক ট্যাক্সি’]

The post বাতিল দীনেশের মনোনয়ন, রাজ্যসভার পঞ্চম আসনে নিশ্চিত বিকাশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement