shono
Advertisement

এক বছরের মধ্যেই বাংলাদেশে পাঁচটি প্রকল্পের কাজ শেষ করবে ভারত, হাসিনাকে বার্তা শ্রিংলার

এর ফলে ঢাকার সঙ্গে আরও দৃঢ় হবে দিল্লির সম্পর্ক, বলছেন বিশেষজ্ঞরা। The post এক বছরের মধ্যেই বাংলাদেশে পাঁচটি প্রকল্পের কাজ শেষ করবে ভারত, হাসিনাকে বার্তা শ্রিংলার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:26 PM Aug 22, 2020Updated: 03:26 PM Aug 22, 2020

সুকুমার সরকার, ঢাকা: আগামী এক বছরের মধ্যেই বাংলাদেশে পাঁচটি প্রকল্পের কাজ শেষ করবে ভারত। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে এই কথাই জানান ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। ভারতের বিদেশসচিব হর্ষ বর্ধন শ্রিংলা দুদিনের ঝটিকা সফরে ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)’র সঙ্গে বৈঠক করে এই প্রকল্পগুলির বিষয়ে আলোচনা করেন বলে জানা গিয়েছে।

Advertisement

গত মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ বার্তা নিয়ে হঠাৎ করেই ঢাকায় আসেন বিদেশসচিব হর্ষ বর্ধন শ্রিংলা (Harsh Vardhan Shringla)। প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠক করে নরেন্দ্র মোদির পাঠানো বিশেষ বার্তা পৌঁছে দেন। ভারত যে তার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক দৃঢ় করার বিষয়ে বিশেষভাবে আগ্রহী সেই কথা জানান।

[আরও পড়ুন: মুজিবহত্যার নেপথ্যে জিয়াউর রহমান, মার্কিন দূতাবাসের ভূমিকার তদন্ত চান মার্কিন সাংবাদিক ]

পাশাপাশি শেখ হাসিনার সঙ্গে হওয়া ওই বৈঠকে হর্ষ বর্ধন শ্রিংলা প্রতিশ্রুতি দেন, আগামী এক বছরের মধ্যেই বাংলাদেশে পাঁচটি প্রকল্পের কাজ শেষ করবে ভারত। এই প্রকল্পগুলি হল- ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন, রামপাল-মৈত্রী বিদ্যুৎকেন্দ্র, আখাউড়া-আগরতলা, চিলাহাটি-হলদিবাড়ি এবং খুলনা-মোংলা রেল সংযোগ।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৮ আগস্ট বাংলাদেশ আসেন হর্ষ বর্ধন শ্রিংলা। আর ১৯ আগস্ট ঢাকা ছেড়ে চলে যান। ভারতের বিদেশসচিব হওয়ার পর ঢাকায় এটি তাঁর দ্বিতীয় সফর। এর আগে চলতি বছরের ২ মার্চ দুদিনের সফরে ঢাকায় এসেছিলেন তিনি।

[আরও পড়ুন:‘গ্রেনেড হামলা চালিয়ে আমাকে খুন করতে চেয়েছিলেন খালেদা জিয়া’, বিস্ফোরক শেখ হাসিনা]

The post এক বছরের মধ্যেই বাংলাদেশে পাঁচটি প্রকল্পের কাজ শেষ করবে ভারত, হাসিনাকে বার্তা শ্রিংলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement