shono
Advertisement

টি-টোয়েন্টিতে সূর্যই সেরা, টানা দ্বিতীয়বার আইসিসির বর্ষসেরা ভারতের তারকা

দিন কয়েক আগে বছরের সেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছিল সূর্যকে।
Posted: 04:12 PM Jan 24, 2024Updated: 07:01 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি-র (ICC) বর্ষসের টি-টোয়েন্টি ক্রিকেটারের সম্মান পেলেন সূর্যকুমার যাদব। এবার নিয়ে টানা দ্বিতীয়বার এই পুরস্কার পেলেন স্কাই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফ থেকে টুইট করা হয়। সেখানে লেখা হয়েছে, বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের সম্মান দিয়েছে আইসিসি-কে।
২০২৩ সালে ১৭টি ইনিংসে ৭৩৩ রান করেন সূর্যকুমার যাদব। ধ্বংসাত্মক এই ব্যাটার চারটি হাফ সেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরি করেন।
এদিকে, বছরের সেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করল আইসিসি। ভারতীয় দলের তারকা ব্যাটার সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক ঘোষণা করা হল। রবি বিষ্ণোই, যশস্বী জয়সওয়াল, অর্শদীপ সিংকেও দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। 

Advertisement

 

[আরও পড়ুন: ইংরেজ স্পিনারের ভিসা বাতিল, মোদি সরকারকে কড়া বার্তা সুনাক প্রশাসনের]

 

টি-টোয়েন্টি ফরম্যাটে সূর্যকুমার যাদব দারুণ ব্যাট। দেশেবিদেশের প্রাক্তন ক্রিকেটাররা সূর্যের কথা আলাদা করে উল্লেখ করেন। টি-টোয়েন্টি ফরম্যাটে সূর্য উন্মাদের মতো ব্যাটিং করেন। সেই সূর্যকুমার যাদবকেই আইসিসি ক্যাপ্টেন বানিয়েছে। ১৮টি টি-টোয়েন্টি ম্যাচে সূর্যের রান ৭৩৩। দুটো সেঞ্চুরিও রয়েছে তাঁর। ৫৬ বলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি রয়েছে সূর্যকুমারের। সেই সূর্যকেই বছরের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের সম্মান দেওয়া হল। 
এদিকে, নিউজিল্যান্ডের ক্রিকেটার রাচীন রবীন্দ্র ২০২৩ সালের আইসিসির উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। তাঁর সঙ্গে দৌড়ে ছিলেন ভারতের যশস্বী জয়সওয়ালও। কিন্তু ভারতের উঠতি ক্রিকেটারকে হারিয়ে বছরের সেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন কিউয়ি তারকা। গত বছর ৩১টি ইনিংসে ৯১১ রান করেন রীচীন রবীন্দ্র। তিনটি সেঞ্চুরিও করেন রাচীন।

[আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট বয়কটের ডাক ইংল্যান্ডের সংবাদমাধ্যমে, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement