shono
Advertisement

‘আগামী বছর পুরুষদের সঙ্গে হোক মহিলাদের আইপিএলও’, দাবি মিতালি রাজের

এই ধরনের টুর্নামেন্ট না হলে মহিলা ক্রিকেটের উন্নতি সম্ভব না, মত বিশেষজ্ঞদের। The post ‘আগামী বছর পুরুষদের সঙ্গে হোক মহিলাদের আইপিএলও’, দাবি মিতালি রাজের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:33 PM Mar 26, 2020Updated: 03:33 PM Mar 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর অপেক্ষা নয়। আগামী বছরই পুরোদমে মহিলাদের আইপিএল শুরু করুক বিসিসিআই(BCCI)। জোরাল দাবি জানালেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মিতালি রাজ(Mithali Raj)। মিতালি বলছেন, প্রয়োজনে আগামী বছরের আইপিএল বহরে ছোট হোক, কিন্তু সময় নষ্ট করা উচিত নয়।

Advertisement


মহিলা ক্রিকেটের স্বার্থে ছেলেদের মতোই আইপিএলের ধাঁচে টুর্নামেন্ট আয়জনের দাবি দীর্ঘদিনের। কিন্তু মেয়েদের ঘরোয়া ক্রিকেটে পরিকাঠামো এবং স্পনসরের অভাবে তা এখনও হয়ে ওঠেনি। এ বছর টি-২০ বিশ্বকাপের আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আইপিএলের ধাঁচে অন্তত চারটি দল নিয়ে মেয়েদের আলাদা টুর্নামেন্ট আয়োজন করা হবে। কিন্তু করোনার জেরে আইপিএলের ভবিষ্যতই অনিশ্চিত। এর মধ্যে আলাদা করে মেয়েদের টুর্নামেন্ট যে হবে না তা বলে দেওয়াই যায়।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় মানবিক সৌরভ, দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দিচ্ছেন দাদা]

 মেয়েদের ক্রিকেটের প্রতি বোর্ডের এই অনিহা বদলে দিতে চান মিতালি রাজ। তিনি বলছেন, “আমার ব্যক্তিগত মতামত আগামী বছরই আইপিএলের মতো মেয়েদের টুর্নামেন্ট হওয়া উচিত। প্রয়োজন পড়লে এটা ছোট করে হতে পারে। দরকার হলে নিয়মাবলীতেও কিছু বদল হতে পারে। যেমন ধরুন, আইপিএলে ৪ জন বিদেশি খেলেন। মেয়েদের টুর্নামেন্টে সেই সংখ্যাটা ৫ বা ৬ হতে পারে। কোনও কিছুর জন্যই চিরদিন অপেক্ষা করা যায় না। কোনও না কোনও সময় শুরু করতেই হয়। তারপর নাহয় বছর বছর আস্তে আস্তে পরিস্থিতি বদলালে ৬ জন বিদেশির জায়গায় ৪ জন করে দেওয়া যাবে।” মেয়েদের আইপিএল শুরু না করার পিছনে বিসিসিআইয়ের যুক্তি, আমাদের ঘরোয়া ক্রিকেটে সেই মানের মহিলা ক্রিকেটার নেই। সেই যুক্তি মেনে মিতালি বলছেন, যে দলগুলি বর্তমানে খেলছে তারাই মহিলা দলগুলির মালিকানা নিক।পুরুষদের পাশাপাশিই খেলা চলুক। আস্তে আস্তে শুরু হোক টুর্নামেন্ট।” বিশেষজ্ঞরা মনে করছেন, সম্প্রতি মহিলা ক্রিকেটে ভারত অনেকটা উন্নতি করলেও অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দলগুলির থেকে বেশ পিছিয়ে। আইপিএলের ধাঁচের টুর্নামেন্ট ভারতীয় মহিলা ক্রিকেটে আমুল বদল আনতে পারে। 

The post ‘আগামী বছর পুরুষদের সঙ্গে হোক মহিলাদের আইপিএলও’, দাবি মিতালি রাজের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement