shono
Advertisement

Breaking News

India Football Team

ছন্নছাড়া ফুটবলে ভিয়েতনামের সঙ্গে কোনও মতে ড্র ভারতের, এখনও প্রথম জয় অধরা কোচ মানোলোর

গুরপ্রীত পেনাল্টি সেভ না করলে আরও একটি ম্যাচ হারতে হত ভারতকে।
Published By: Arpan DasPosted: 06:27 PM Oct 12, 2024Updated: 07:00 PM Oct 12, 2024

ভারত: ১ (ফারুখ)
ভিয়েতনাম: ১ (ভি হাও)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্মহাদেশীয় টুর্নামেন্টের ফলাফল ভারতের পক্ষে যায়নি। ক্রমশ দীর্ঘ হয়েছে ভারতীয় ফুটবল দলের কোচ হিসেবে মানোলো মার্কেজের প্রথম জয়ের প্রতীক্ষা। ভিয়েতনামের বিরুদ্ধে কি 'ফ্রেন্ডলি' ম্যাচে কি সেই প্রত্যাশিত জয় আসবে? সেটাই দেখতে চেয়েছিলেন ভারতের ফুটবল ভক্তরা। কিন্তু না, এই ম্যাচেও ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। ভিয়েতনামের টানা আক্রমণ সামলে কোনও মতে ১-১ গোলে ড্র করল ভারত।

প্রথমে কথা ছিল ত্রিদেশীয় টুর্নামেন্ট হওয়ার। কিন্তু রাজনৈতিক কারণে লেবানন না আসায়, 'ফ্রেন্ডলি' ম্যাচে পরিণত হয় ভারতের সঙ্গে ভিয়েতনামের মোকাবিলা। এমনিতে ফিফা র‍্যাঙ্কিংয়ে গুরপ্রীতদের থেকে ১০ ধাপ এগিয়ে আছে ভিয়েতনাম। ম্যাচ শুরু হতে কিন্তু সেটার নমুনা দেখা গেল। ঘরের মাঠে একের পর এক আক্রমণ শানিয়ে যেতে থাকে তারা। যার ফলে ১১ মিনিটের মাথায় পেনাল্টি পায় ভিয়েতনাম। কিন্তু সে যাত্রায় পরিত্রাতা হয়ে ওঠেন গুরপ্রীত।

তাতেও অবশ্য ক্রমাগত আক্রমণের থেকে রেহাই মেলেনি। ৩৮ মিনিটেই পিছিয়ে পড়ে ভারত। কর্নার থেকে বল চলে আসে ভি হাওয়ের পায়ে। তাঁর শট আনোয়ারের গায়ে লেগে আচমকা দিক পরিবর্তন করে ফেলে। গুরপ্রীতের পায়ে লেগে তা জালে জড়িয়ে যায়। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে ছিল মানোলোর ভারত।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য সমতা ফেরান আপুইয়ারা। ৫৩ মিনিটে সুরেশের ভাসানো বল ধরেন ফারুখ চৌধুরী। ভিয়েতনামের গোলকিপার এগিয়ে আসায় আলতো চিপে বল জালে জড়িয়ে দেন তিনি। সেই সময় কিছুটা জ্বলে উঠেছিল মানোলোর টিম। মাঝমাঠে ছোট-ছোট পাস খেলে একাধিক আক্রমণও তুলেছিল। কিন্তু তার পরই ফের হারিয়ে গেল। শেষ ১০-১৫ মিনিট খেলা হল ভারতের বক্সের আশেপাশেই। আনোয়ার একটি গোললাইন সেভ না করলে হেরেই ফিরতে হত ভারতকে। তাতেই বা লাভ হল কী? ভারতীয় দলের কোচ হিসেবে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারলেন না মার্কেজ। সেই সঙ্গে যে ছন্নছাড়া ফুটবল খেলছেন ছাংতেরা, তা নিয়েও তো প্রশ্ন ওঠা স্বাভাবিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আন্তর্মহাদেশীয় টুর্নামেন্টের ফলাফল ভারতের পক্ষে যায়নি।
  • ক্রমশ দীর্ঘ হয়েছে ভারতীয় ফুটবল দলের কোচ হিসেবে মানোলো মার্কেজের প্রথম জয়ের প্রতীক্ষা।
  • ভিয়েতনামের টানা আক্রমণ সামলে কোনও মতে ১-১ গোলে ড্র করল ভারত।
Advertisement