shono
Advertisement
Canada

ইন্দিরার রক্তাক্ত দেহের সামনে বন্দুকধারীদের উল্লাস! খলিস্তানি পোস্টারে ছয়লাপ কানাডার শহর

Published By: Anwesha AdhikaryPosted: 11:51 AM Jun 09, 2024Updated: 11:51 AM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দিরা গান্ধীর মৃত্যুদৃশ্যের পোস্টারে ছয়লাপ কানাডার অন্যতম প্রধান শহর ভ্যাঙ্কুভার! ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃতদেহের ছবি দেখিয়ে হিন্দুদের মধ্যে ভয় দেখানোর চেষ্টা করছে খলিস্তানিরা, এমনটাই অভিযোগ উঠেছে। যদিও বিতর্ক দানা বাঁধতেই মুখ খুলেছে কানাডার প্রশাসন। সেদেশের পাবলিক সেফটি মন্ত্রী ডমিনিক লে ব্লাঁক জানিয়েছেন, কানাডায় কোনওরকম হিংসা বরদাস্ত করা হবে না।

Advertisement

কানাডার (Canada) ভারতীয় বংশোদ্ভূত সাংসদ চন্দ্র আর্যর অভিযোগ, "ভ্যাঙ্কুভারের খলিস্তানিরা এমন একটা পোস্টার প্রচার করছে যেখানে দেখা যাচ্ছে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে রয়েছে ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) দেহ। তার সামনে বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে রয়েছে তাঁর দেহরক্ষীরা।" সাংসদের দাবি, কানাডায় বসবাসকারী হিন্দুদের মধ্যে ভয় ছড়িয়ে দিতেই এমনটা করছে খলিস্তানিরা। উল্লেখ্য, কয়েকমাস আগেই খলিস্তানি জঙ্গি নেতা গুরুপতবন্ত সিং পান্নুন হুমকি দিয়েছিলেন, হিন্দুরা যেন কানাডা ছেড়ে ভারতে চলে যান। তার পরেই প্রকাশ্যে এসেছে এই পোস্টার।

[আরও পড়ুন: লোকসভায় ধাক্কা খেতেই শুরু ‘খয়রাতি’, বিনামূল্যে বাস পরিষেবা হরিয়ানার বিজেপি সরকারের

ভ্যাঙ্কুভারের মতো শহরে এমন পোস্টার পড়ল কী করে, সেই নিয়ে অবিলম্বে তদন্তের দাবি করেছেন চন্দ্র আর্য। তার পরে কানাডার মন্ত্রী জানান, "ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যাদৃশ্য নিয়ে পোস্টার প্রকাশ করার খবর পেয়েছি আমরা। তবে কোনও রকম হিংসাত্মক ঘটনার প্রচার মেনে নেবে না কানাডা।" যদিও এই ঘটনার তদন্ত হয়েছে কিনা,কারোওর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা- কিছুই জানা যায়নি।

এই প্রথমবার নয়, ইন্দিরা গান্ধীর মৃত্যুকে 'উদযাপন' করার অভিযোগ আগেও উঠেছে কানাডায়। দেহরক্ষীদের গুলিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর খুনের ঘটনা নিয়ে গত বছর সেদেশে ট্যাবলো বেরিয়েছিল। হলুদ রঙের খলিস্তানি (Khalistani) পতাকা দেওয়া ওই ট্যাবলোতে আরও লেখা ছিল, এটা প্রতিশোধ। উল্লেখ্য, কানাডায় খলিস্তানিদের দাপট নিয়ে একাধিকবার মুখ খুলেছে ভারত। যদিও নয়াদিল্লির এই অভিযোগে কানাডা সেভাবে আমল দেয়নি।

[আরও পড়ুন: মোদির শপথে উপস্থিত থাকছেন খাড়গে, আমন্ত্রণ প্রত্যাখ্যান তৃণমূলের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সেদেশের পাবলিক সেফটি মন্ত্রী ডমিনিক লে ব্লাঁক জানিয়েছেন, কানাডায় কোনওরকম হিংসা বরদাস্ত করা হবে না।
  • কয়েকমাস আগেই খলিস্তানি জঙ্গি নেতা গুরুপতবন্ত সিং পান্নুন হুমকি দিয়েছিলেন, হিন্দুরা যেন কানাডা ছেড়ে ভারতে চলে যান।
  • এই প্রথমবার নয়, ইন্দিরা গান্ধীর মৃত্যুকে 'উদযাপন' করার অভিযোগ আগেও উঠেছে কানাডায়।
Advertisement