shono
Advertisement

জাদেজা-কুলদীপের স্পিনের ফাঁসে দমবন্ধ ওয়েস্ট ইন্ডিজ, ইনিংস শেষ ১১৪ রানে

কুলদীপ চারটি এবং জাদেজা তিনটি উইকেট নেন।
Posted: 09:12 PM Jul 27, 2023Updated: 09:26 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুকেশ কুমারের অভিষেক হল। অভিষেক ওয়ানডেতেই উইকেট পেলেন তিনি। কুলদীপ যাদব মাত্র ৩ ওভার হাত ঘুরিয়ে ৬ রান দিয়ে নিলেন চার-চারটি উইকেট। রবীন্দ্র জাদেজা ৩৭ রানে নিলেন ৩টি উইকেট। দুই স্পিনার, কুলদীপ ও জাদেজার স্পিনের ফাঁসে দমবন্ধ অবস্থা হয় ক্যারিবিয়ানদের। মাত্র ১১৪ রানে শেষ হয়ে যায়  তাদের ইনিংস। পুরো পঞ্চাশ ওভার দূরস্ত। ২৩ ওভারেই শেষ হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান ব্যাটারদের মধ্যে মাত্র চার জন দুই অঙ্কের রানে পৌঁছন। বাকিরা এলেন আর গেলেন। শাই হোপ (৪৩) সর্বাধিক রান করেন। 

Advertisement

দুই ম্যাচের টেস্ট সিরিজ আগেই জিতে নিয়েছে ভারত। প্রথম টেস্ট অবলীলায় ভারত জিতে নিলেও, দ্বিতীয় টেস্ট ড্র হয় বরুণদেবতার জন্য। এদিকে এদিনই ছিল ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে। টস জিতে রোহিত শর্মা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। শুরু থেকেই উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ। কাইল মায়ার্সকে শুরুতেই ফেরান হার্দিক পাণ্ডিয়া। মুকেশ কুমার তুলে নেন অ্যালিক অ্যাথানজির উইকেট। ব্র্যান্ডন কিং ফেরেন শার্দূল ঠাকুরের ওভারে। তার পরে বাকিটা শুধুই রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব। জাদেজা ৩৭ রানে ৩ উইকেট নেন। কুলদীপ ৬ রানে ৪ উইকেট দখল করেন। 

[আরও পড়ুন: বিশ্বকাপের বাছাই পর্ব ও এশিয়ান গেমসের গ্রুপ বিন্যাস দেখে কী প্রতিক্রিয়া স্টিমাচের? রইল ভিডিও]

 

এই ওয়েস্ট ইন্ডিজ দল অত্যন্ত দুর্বল। নতুন করে তা আর বলার প্রযোজন নেই। বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি। এদিনের ১১৪ রান ভারতের বিরুদ্ধে দ্বিতীয় সর্বনিম্ন রান ক্যারিবিয়ানদের। আর দেশের মাঠে যুগ্মভাবে তৃতীয় সর্বনিম্ন স্কোর। 

[আরও পড়ুন: অনন্য রেকর্ড মেসির, ১০০ ক্লাবের বিরুদ্ধে গোল করে নজির মহাতারকার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement