shono
Advertisement

লড়াই করেও লেবাননের কাছে হার, কিংস কাপ থেকে খালি হাতে ফিরছে ভারত

ব্রোঞ্জ জয়ের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই সুনীল ছেত্রীহীন ভারতের।
Posted: 06:02 PM Sep 10, 2023Updated: 06:32 PM Sep 10, 2023

লেবানন: ১ (কাসেম) 

Advertisement

ভারত: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংস কাপে (Kings Cup) ব্রোঞ্জ জেতা হল না ভারতের (India)। তৃতীয় স্থান নির্ধারণের ম্যাচে লেবাননের বিরুদ্ধে ১-০ গোলে হারলেন মহেশ-আনোয়াররা। ম্যাচে একাধিকবার বিপক্ষকে চাপে ফেললেও শেষ হাসি হাসতে পারল না ভারতীয় দল। গতবার এই টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতলেও এবার খালি হাতেই ফিরতে হল ইগর স্টিমাচের (Igor Stimac) ছাত্রদের। প্রসঙ্গত, গত তিনটি ম্যাচের দু’টিতেই লেবাননকে হারিয়েছিল ভারত। তবে এবার মধুর প্রতিশোধ নিল মধ্য প্রাচ্যের দেশটি। 

সাফ কাপ, ইন্টারকন্টিনেন্টাল কাপ মিলিয়ে চলতি বছরে তিনবার লেবাননের বিরুদ্ধে খেলেছে ভার‍ত। দুই টুর্নামেন্টের ফাইনালে লেবাননকে হারিয়েই ট্রফি জিতেছিলেন সন্দেশ ঝিঙ্ঘনরা। কিন্তু রবিবার কিংস কাপের ম্যাচে আর জিততে পারল না ভারত। পিছিয়ে পড়ার পরেও শেষ মুহূর্ত পর্যন্ত গোলের জন্য লড়াই করেছিলেন মহেশরা। তবে গোল হয়নি। 

[আরও পড়ুন: রোহেনের একমাত্র গোলে জয়ী মোহনবাগান, নজরকাড়া পারফরম্যান্স পিয়ারলেস কিপারের]

থাইল্যান্ডে আয়োজিত কিংস কাপের ব্রোঞ্জ জয়ের ম্যাচে লেবাননের বিরুদ্ধে প্রথম থেকেই ভারতের দাপট ছিল। মহেশ-মনবীররা একাধিকবার ভাল সুযোগ তৈরি করেছিলেন বিপক্ষের বক্সে। চাপমুক্ত ভাবে খেলার স্ট্র্যাটেজি নিয়েছিলেন ভারতের কোচ। কিন্তু লেবাননের রক্ষণের বেড়া টপকাতে পারল না টিম ইন্ডিয়া। ম্যাচের আগাগোড়া দাপট দেখালেও ম্যাচের দ্বিতীয়ার্ধে এসে গোল হজম করতে হল আনোয়ার আলিদের। ৭৭ মিনিটে লেবাননের কাসেম আল জেনের গোলে পিছিয়ে পড়ার পর থেকে অবশ্য খেলার ঝাঁজ একেবারে কমে যায়। চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি ভারত। ম্যাচের শেষে রেফারিং নিয়ে প্রশ্ন তোলেন দলের ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্ঘন। ইরাকের ম্যাচেও যথেষ্ট খারাপ রেফারিংয়ের অভিযোগ তুলেছিলেন ভারতের কোচ। 

[আরও পড়ুন: গাড়ি চালানো শেখার সময় শিশুকে পিষে দিল যুবক, রণক্ষেত্র ময়নাগুড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement