shono
Advertisement

‘নিরাপদ নয় ভারত’, সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধের দাবি জাভেদ মিঁয়াদাদের

কানেরিয়া প্রসঙ্গেও মুখ খুলেছেন প্রাক্তন পাক অধিনায়ক। The post ‘নিরাপদ নয় ভারত’, সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধের দাবি জাভেদ মিঁয়াদাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:07 PM Dec 28, 2019Updated: 05:21 PM Dec 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত নাকি ক্রিকেট খেলার জন্য নিরাপদ নয়। এখানে থেকে সমস্তরকম ক্রিকেট টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়া উচিত। এমনটাই মনে করছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক জাভেদ মিঁয়াদাদ (Javed Miandad )। ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে একের পর এক বিক্ষোভের প্রেক্ষিতে একথা বলেন মিঁয়াদাদ। মজার কথা হল, মিঁয়াদাদ যে দেশে দাঁড়িয়ে একথা বলছেন, সেই পাকিস্তানে গত প্রায় ১০ বছর খেলা বন্ধ ছিল, শুধু নিরাপত্তার কারণে।

Advertisement


৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারতের বিরুদ্ধে একের পর এক তোপ দেগে চলেছেন প্রাক্তন পাক অধিনায়ক। সংশোধিত নাগরিকত্ব আইন পাশের পর তাঁর খোঁচা দেওয়ার পরিমাণ আরও বেড়েছে। পাকিস্তানের এক সংবাদমাধ্যমে তিনি বলেছেন, “ভারতে বর্ণবাদ বেড়েছে। কাশ্মীর-সহ দেশের অন্যান্য প্রান্তে মুসলিমদের প্রতি ঘৃণা ও বিদ্বেষ ছড়ানো হচ্ছে। আমার মনে হয় প্রতিটি মানুষের এই ঘৃণার বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত।”

[আরও পড়ুন: রিহ্যাবের জন্য NCA-তে যেতেই হবে ক্রিকেটারদের, কড়া সিদ্ধান্ত সৌরভের]


এরপরই ভারতকে সমস্ত খেলা থেকে বয়কট করার পরামর্শ দিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক। তিনি বলছেন, “আমার মনে হয় হিন্দুস্তান এখন নিরাপদ নয়। প্রতিটি দেশের ভারত সফর বাতিল করা উচিত। অন্য দেশে ভারতীয় ক্রিকেট দলের কোনও সফর থাকলে সেটাও বাতিল হওয়া উচিত। আমি এ ব্যপারে আইসিসির দৃষ্টি আকর্ষণ করতে চাই। দেখতে চাই, আইসিসি আমাদের প্রতি সুবিচার করে নাকি।”

[আরও পড়ুন: ক্রিসমাসের রাতে মহিলাদের সঙ্গে অভব‌্যতা, বড়সড় শাস্তির মুখে দুই ক্রিকেটার]


সম্প্রতি দানিশ কানেরিয়ার উপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে সরব হয়েছে ক্রিকেট মহল। এ বিষয়ে মিঁয়াদাদের দাবি, “পাকিস্তান ক্রিকেটে কখনও ধর্মকে প্রাধান্য দেওয়া হয় না। আর কানেরিয়ার কথা বিশ্বাস করা যায় না। ও টাকার জন্য সব বলতে পারে। যে ব্যক্তি দুর্নীতির অভিযোগে ক্রিকেট থেকে নির্বাসিত, তাঁর কথা কীভাবে বিশ্বাস করত। তাছাড়া, ও যে সময়ের কথা বলছে, সেসময় আমি পাকিস্তানের হেডকোচ ছিলাম। সেসময় এমন কোনও ঝামেলা ছিল না। ওঁর সঙ্গে যদি ধর্মের ভিত্তিতে বিভেদই সৃষ্টি করা হতো তাহলে ও দশ বছর পাকিস্তানের হয়ে খেলতে পারত না।”

The post ‘নিরাপদ নয় ভারত’, সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধের দাবি জাভেদ মিঁয়াদাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement