shono
Advertisement

শুভমানের মুকুটে নতুন পালক, ভারত-পাক ম্যাচের আগে বড় প্রাপ্তি

কী পুরস্কার পেলেন গিল?
Posted: 08:56 PM Oct 13, 2023Updated: 09:08 PM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক ম্যাচের আগে ভারত অধিনায়ক রোহিত শর্মা দলের তরুণ খেলোয়াড় শুভমান গিল ( Shubman Gill) সম্পর্কে জানিয়েছেন, ”৯৯ শতাংশ প্রস্তুত শুভমান। কাল আমরা ম্যাচের আগে ফের একবার ওকে দেখে নেব।” গিল সম্পর্কে আপডেট রোহিত দিলেন ঠিকই। তিনি খেলবেন কিনা তার উত্তর দেবে সময়। তবে ম্যাচের আগেই শুভমান গিলের জন্য সুখবর। পুরস্কার পেয়ে গেলেন ভারতের তরুণ তারকা। 
আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় হয়েছেন শুভমান গিল। গত মাসে তাঁর ব্যাট কথা বলেছিল। তারই পুরস্কার পেলেন তরুণ তারকা। আগের মাসে ৮টি ওয়ানডে থেকে গিল করেন ৪৮০ রান। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি এবং ৩টি হাফ সেঞ্চুরি। এশিয়া কাপে করেন ৩০২ রান। তিনি ব্যাট হাতে নামা মানে বিপক্ষের বোলারদের রাতের ঘুম কেড়ে নেওয়া। 

Advertisement

[আরও পড়ুন: ভারতের ‘গোল চুরি’ করলেন রেফারি! মারডেকা কাপে মালয়েশিয়ার কাছে হার সুনীলদের]

এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে ভারত হার মেনেছিল। কিন্তু গিলের ব্যাট ঝলসে উঠেছিল। ১২১ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন তিনি। তাছাড়া নেপাল ও পাকিস্তানের বিরুদ্ধেও হাফ সেঞ্চুরি লেখা ছিল তাঁর নামের পাশে। বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলেছিল ভারত। প্রথম দুটি ওয়ানডেতে গিল করেছিলেন ৭৪ ও ১০৪। ব্যাট হাতে নামলেই রানের ফোয়ারা ছুটিয়েছেন। এই কারণেই এবারের বিশ্বকাপে শুভমান গিলকে রোহিত শর্মার হাতের তুরুপের তাস ধরা হচ্ছিল। শুধুমাত্র সেপ্টেম্বরেই নয়, এর আগে জানুয়ারিতেও মাসের সেরা হয়েছিলেন গিল। দুর্দান্ত খেলার পুরস্কার পেয়ে গেলেন গিল। এখন দেখার আহমেদাবাদে শুভমান খেলতে নামেন কিনা। 

[আরও পড়ুন: নতুন ইতিহাস গড়তে মরিয়া পাকিস্তান, রেকর্ড ভাঙার হুঙ্কার দিলেন বাবর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement