shono
Advertisement

পাকিস্তান ক্ষমা না চাইলে সুলতান জোহর কাপে খেলবে না ভারত

আর কোনও সিরিজেই পাকিস্তানের সঙ্গে খেলবে না ভারত। The post পাকিস্তান ক্ষমা না চাইলে সুলতান জোহর কাপে খেলবে না ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 02:08 PM Apr 15, 2017Updated: 05:26 PM Oct 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্ষমা না চাইলে আসন্ন সুলতান জোহর কাপ হকি টুর্নামেন্টে খেলবে না ভারতের জুনিয়র হকি টিম। ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারতের সঙ্গে ম্যাচের পর খেলোয়াড়, কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন পাকিস্তানি খেলোয়াড়রা। এমনকী ভারতীয় দর্শকদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গীও করেছিলেন তাঁরা। সেই ঘটনারই প্রেক্ষিতে পাকিস্তানি হকি খেলোযাড়দের নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলে দাবি জানিয়েছে হকি ইন্ডিয়া। তার অন্যথা হলে মালয়েশিয়ায় সুলতান জোহর কাপে অংশগ্রহণ করবে না ভারতের জুনিয়র হকি টিম।

Advertisement

প্রসঙ্গত, পাক হকি ফেডারেশন অভিযোগ তুলেছিল, ২০১৬ সালে ভুবনেশ্বরে অনুষ্ঠিত জুনিয়র হকি ওয়ার্ল্ড কাপে অংশগ্রহণের জন্য ভারত পাক খেলোয়াড়দের ভিসা দেয়নি। তাও আবার ২০১৪ সালের ঘটনার অভিযোগে। সুলতান জোহর কাপে অংশ না নিতে চাওয়ার এটাও একটা অন্যতম প্রধান কারণ। কিন্তু ভারতের বক্তব্য ছিল, টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য অন্তত ৬০ দিন আগে ভিসা আবেদন জমা দেওয়ার কথা ছিল পিএইচএফ-এর। কিন্তু পাক ফেডারেশন তা দিতে না পারায় ভারতী সরকার পাকিস্তানকে খেলার অনুমতি দেয়নি। হকি ইন্ডিয়ার মুখাপাত্র আর পি সিং জানিয়েছেন, ২০১৪ সালের ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা না চাইলে শুধু সুলতান জোহর কাপই নয়, আর কোনও সিরিজেই পাকিস্তানের সঙ্গে খেলবে না ভারত। যেহেতু সুলতান জোহর কাপ বাধ্যতামূলক টুর্নামেন্ট নয়, তাই হকি ইন্ডিয়া নাম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পাক ফেডারেশন নিজেদের অক্ষমতার জন্য দায়ী। সেই ঘটনার পর এথদিন কেটে গেলেও কোনও ক্ষমা চাওয়া হয়নি পাকিস্তানের পক্ষ থেকে।

এই নিয়ে পরপর দুবছর এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে না ভারত। ২০১৫ সালে ভারতই জয়ী হয়েছিল সুলতান জোহর কাপে।

The post পাকিস্তান ক্ষমা না চাইলে সুলতান জোহর কাপে খেলবে না ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement