shono
Advertisement

ত্রাতা সেই সুনীলই, মায়ানমারের বিরুদ্ধে ড্র করে এশিয়ান গেমসের শেষ ১৬-এ ভারত

এগিয়ে থেকেও ড্র ভারতের।
Posted: 06:55 PM Sep 24, 2023Updated: 07:11 PM Sep 24, 2023

ভারত: ১ (সুনীল-পেনাল্টি)

Advertisement

মায়ানমার: ১ (কিয়াও)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসের (Asian Games) প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছল ভারত। সুনীল ছেত্রীর (Sunil Chhetri) নেতৃত্বে মায়ানমারের বিরুদ্ধে ড্র করেও পরের রাউন্ডের টিকিট পেল ভারতীয় পুরুষ দল (Indian Football Team)। এগিয়ে থেকেও তিন পয়েন্ট মাঠে ফেলে এলেন রাহুল কেপিরা। ম্যাচের শেষদিকে গোল করে দলের জন্য এক পয়েন্ট নিশ্চিত করেন মায়ানমারের কিয়াও। তবে এগিয়ে থেকেও পয়েন্ট নষ্ট করার প্রবণতা চিন্তায় রাখবে কোচ ইগর স্টিমাচকে। 

গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে ম্যাচ শুরু করেছিল ভারত। রবিবারের ম্যাচে মায়ানমারকে হারাতে পারলেই মিলবে পরের রাউন্ডের টিকিট, এই সমীকরণ মাথায় রেখেই খেলতে নেমেছিলেন সুনীল ছেত্রীরা। ইতিমধ্যেই গ্রুপ থেকে শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে আয়োজক দেশ চিন। গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে পরের রাউন্ডে ওঠার লড়াই ছিল ভারত ও মায়ানমারের মধ্যে।  

[আরও পড়ুন: বিদেশ থেকে ফিরেই স্বাস্থ্যপরীক্ষা, এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী]

কার্যত নক আউট ম্যাচে খেলতে নেমে বেশ হাড্ডাহাড্ডি লড়াই ছিল দুই দলের মধ্যে। ২৩ মিনিটে পেনাল্টি পায় ভারত। নিখুঁত শটে গোলের জালে বল জড়িয়ে দেন অধিনায়ক সুনীল ছেত্রী। ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর থেকে অবশ্য চেষ্টা করেও আর গোল পায়নি ভারত। অন্যদিকে ম্যাচে ফিরতে মরিয়া লড়াই শুরু করে মায়ানমার। দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে মায়ানমারের হয়ে গোল করেন পরিবর্ত হিসাবে নামা কিয়াও। তবে আর গোল করতে পারেনি দুই দলের কেউই। 

ম্যাচ ড্র হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকার ফলে পরের রাউন্ডে চলে গেল ভারত। তবে প্রি-কোয়ার্টার ফাইনালে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামতে হবে মেন ইন ব্লুকে। বিশ্বকাপে খেলা সৌদি আরবের বিরুদ্ধে খেলবেন সুনীলরা। এশিয়ান গেমসের প্রথম ম্যাচের পর তৃতীয় ম্যাচেও এগিয়ে থেকে জয় হাতছাড়া হয়েছিল ভারতের। আরবের বিরুদ্ধে নামার আগে স্টিমাচের চিন্তা বাড়াবে এই সমস্যা। 

[আরও পড়ুন: স্বস্তি শ্রেয়সের শতরান, সেঞ্চুরি শুভমানেরও, অজিদের বিরুদ্ধে সর্বোচ্চ ৩৯৯ রানের রেকর্ড ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement