shono
Advertisement

১৯ সেপ্টেম্বর মুখোমুখি ভারত-পাকিস্তান, এশিয়া কাপের সূচি নিয়ে উঠছে প্রশ্ন

একনজরে দেখে নেওয়া যাক এশিয়া কাপের সূচি। The post ১৯ সেপ্টেম্বর মুখোমুখি ভারত-পাকিস্তান, এশিয়া কাপের সূচি নিয়ে উঠছে প্রশ্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:14 AM Jul 25, 2018Updated: 09:51 AM Jul 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ কবে হবে কিংবা আদৌ হবে কিনা, তা জানা নেই কারও। তবে আরও একবার ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার পারদ চড়াতে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। মঙ্গলবার ঘোষিত হল আসন্ন এশিয়া কাপের সূচি। ১৯ সেপ্টেম্বর দুবাইয়ের মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

Advertisement

তবে সূচি ঘোষণার পর থেকেই দেশবাসীর কপালে চিন্তার ভাঁজ। টি-টোয়েন্টি টুর্নামেন্টেও সচরাচর যা হয় না, সেটাই এবার হতে চলেছে এশিয়া কাপে। পরপর দু’দিন দুটি ওয়ানডে ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। ১৯ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভারতের। ঠিক তার আগের দিন কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে মাঠে নামতে হবে বিরাটদের। অর্থাৎ একপ্রকার ক্লান্ত ভারতীয় দলকেই পাকিস্তানের মুখোমুখি হতে হবে। আইসিসি-র এমন সূচি নিয়ে তাই ইতিমধ্যেই নেটদুনিয়ায় শুরু হয়েছে আলোচনা। তবে ভারতীয় সমর্থকরা নিশ্চিত, পাক দলের বিরুদ্ধে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে পারবেন বিরাটরা।

[তীব্র অভিমানে বাংলার নেতৃত্ব ছাড়তে চান মনোজ]

আগামী ১৫ সেপ্টেম্বর শুরু টুর্নামেন্ট। প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। ১১ সেপ্টেম্বরই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হবে কোহলিদের। তার সপ্তাহ খানেক পরেই আবার নয়া চ্যালেঞ্জ তাঁদের সামনে। টিম ইন্ডিয়ার প্রথম প্রতিপক্ষ টুর্নামেন্টে যোগ্যতা অর্জন করতে চায়, এমন একটি দল। পরের ম্যাচে প্রতিবেশী রাষ্ট্রের বিরুদ্ধে। জিম্বাবোয়েকে ওয়ানডে সিরিজে ৫-০-য় ধুয়ে মুছে সাফ করে যাঁরা আত্মবিশ্বাসের তুঙ্গে। এদিকে, এবার এশিয়া কাপে দেখা যাবে আফগানিস্তানকেও। যাদের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে।

গ্রুপ এ-তে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান ও একটি কোয়ালিফায়ার দল। গ্রুপ বি-তে থাকছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। আর যোগ্যতা অর্জনের দৌঁড়ে রয়েছে আরব আমিরশাহী, ওমান, নেপাল, মালয়েশিয়া এবং হংকং। প্রতিটি গ্রুপের সেরা দুই দল পৌঁছে যাবে সুপার ফোরে। সেখানের দুই জয়ী দল ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনালে মুখোমুখি হবে। একনজরে দেখে নেওয়া যাক এশিয়া কাপের সূচি।

[পিচ দেখে না-খুশ বিরাটরা, মাঠেই মেজাজ হারালেন কোচ শাস্ত্রী]

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)
১৬ সেপ্টেম্বর: পাকিস্তান বনাম কোয়ালিফায়ার (দুবাই)
১৭ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবু ধাবি)
১৮ সেপ্টেম্বর: ভারত বনাম কোয়ালিফায়ার (দুবাই)
১৯ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান (দুবাই)
২০ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবু ধাবি)

সুপার ফোর:
২১ সেপ্টেম্বর: গ্রুপ এ জয়ী বনাম গ্রুপ বি রানার-আপ (দুবাই)
২১ সেপ্টেম্বর: গ্রুপ বি জয়ী বনাম গ্রুপ এ রানার-আপ (আবু ধাবি)
২৩ সেপ্টেম্বর: গ্রুপ এ জয়ী বনাম গ্রুপ এ রানার-আপ (দুবাই)
২৩ সেপ্টেম্বর: গ্রুপ বি জয়ী বনাম গ্রুপ বি রানার-আপ (আবু ধাবি)
২৫ সেপ্টেম্বর: গ্রুপ এ জয়ী বনাম গ্রুপ বি জয়ী (দুবাই)
২৬ সেপ্টেম্বর: গ্রুপ এ রানার আপ বনাম গ্রুপ বি রানার-আপ (আবু ধাবি)

২৮ সেপ্টেম্বর: ফাইনাল (দুবাই)

The post ১৯ সেপ্টেম্বর মুখোমুখি ভারত-পাকিস্তান, এশিয়া কাপের সূচি নিয়ে উঠছে প্রশ্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement