shono
Advertisement

ইডেনেই প্রথম দিন-রাতের টেস্ট চায় ভারত, প্রস্তাব পেয়ে কী জানাল বাংলাদেশ বোর্ড?

২২ নভেম্বর ইডেনে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবেন বিরাট কোহলিরা। The post ইডেনেই প্রথম দিন-রাতের টেস্ট চায় ভারত, প্রস্তাব পেয়ে কী জানাল বাংলাদেশ বোর্ড? appeared first on Sangbad Pratidin.
Posted: 12:28 PM Oct 28, 2019Updated: 05:26 PM Nov 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেন্সে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবেন বিরাট কোহলিরা। এখবর এখন সমস্ত ক্রিকেটপ্রেমীরাই জেনে গিয়েছেন। কিন্তু সেটিই কি হতে চলেছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ? এটাই এখন আলোচনার শীর্ষে। ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এ নিয়ে প্রস্তাব দিয়েছে বিসিসিআই।

Advertisement

রবিবার এখবর নিশ্চিত করে বিসিবির তরফে বলা হয়েছে, সেক্ষেত্রে ইডেনেই প্রথমবার দিন-রাতের টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। বিসিবি বিষয়টি নিয়ে আলোচনা করবে। শীঘ্রই তারা তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেবে। বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আক্রম খান বলেন, “দিন দুই-তিন আগেই বিসিসিআইয়ের তরফে এ বিষয়ে একটি চিঠি পেয়েছি। এখনও পর্যন্ত আলোচনায় বসা হয়নি। তবে এক-দু’দিনের মধ্যেই আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেব।”

[আরও পড়ুন: চোখের জল বাধ মানল না, দশমবার বাসেল খেতাব জিতে আপ্লুত ফেডেরার]

গত সপ্তাহেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডর মসনদে বসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপরই বিরাট কোহলি এবং নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। সৌরভ জানান, দিন-রাতের ক্রিকেট নিয়ে কোহলির কোনও আপত্তি নেই। সেই কারণেই বাংলাদেশকে এই ঐতিহাসিক ম্যাচের শরিক হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এমনিতেই প্রথমবার কলকাতায় ভারতের বিরুদ্ধে টেস্ট খেলবে বাংলাদেশ। যাকে স্মরণীয় করে রাখতে আয়োজনের কোনও ত্রুটি রাখছেন না সৌরভ। আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। হাজির হতে পারেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। আর সেই ম্যাচই যদি দিন-রাতের হয়, তাহলে তা যে ইতিহাসের খাতায় ঢুকে যাবে, তা বলাই বাহুল্য।

আগামী ৩ নভেম্বর থেকে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন শাকিব আল হাসানরা। তারপরই ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২২ নভেম্বর। বিসিবি প্রধান নিজামউদ্দিন চৌধুরি বলেন, “দিন-রাতের টেস্ট নিয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছনোর আগে ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যদের সঙ্গে আমাদের কথা বলতে হবে। গোটাটাই টেকনিক্যাল বিষয়। গোলাপি বলে খেলার জন্য ক্রিকেটারদের প্রস্তুতি নেওয়ারও একটা ব্যাপার থাকে।” তবে বাংলাদেশ প্রস্তাব মেনে নিলে, প্রেসিডেন্ট হিসেবে সৌরভ যে শুরুতেই ছক্কা হাঁকাবেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: দীপাবলির পরপরই প্রথম টি-২০, বাংলাদেশ ম্যাচের আগে দিল্লির দূষণ নিয়ে চিন্তায় বোর্ড]

The post ইডেনেই প্রথম দিন-রাতের টেস্ট চায় ভারত, প্রস্তাব পেয়ে কী জানাল বাংলাদেশ বোর্ড? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement