shono
Advertisement

দিল্লি টেস্টে সহজ জয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আরও কাছে ভারত

৬ উইকেটে অজিদের হারাল ভারত।
Posted: 01:53 PM Feb 19, 2023Updated: 03:11 PM Feb 19, 2023

অস্ট্রেলিয়া: ২৬৩/১০ (খাওয়াজা-৮১, হ্যান্ডসকম্ব-৭২*, শামি-৬০/৪, অশ্বিন-৫৭/৩, জাদেজা-৬৮/৩) ও ১১৩ (হেড-৪৩, লাবুশানে ৩৫, জাদেজা ৭-৪২)
ভারত: ২৬২/১০ (কোহলি-৪৪, অক্ষর-৭৪), ১১৮-৪ (রোহিত ৩১, পুজারা ৩১)
ভারত ৬ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টও কার্যত অনায়াসে জিতে গেল টিম ইন্ডিয়া (Team India)। চতুর্থ ইনিংসে অজিদের দেওয়া ১১৫ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছতে সেভাবে বেগ পেতে হল না টিম ইন্ডিয়াকে। ৬ উইকেটে দিল্লি টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালের একেবারে দোরগোড়ায় পৌঁছে গেল রোহিত ব্রিগেড। সেই সঙ্গে বর্ডার গাভাসকর ট্রফিও ধরে রাখাটা নিশ্চিত হয়ে গেল ভারতীয় দলের। 

স্পিন সহায়ক পিচে অজিদের দেওয়া ১১৫ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছানো খুব একটা সহজ হবে না বলে মনে করা হচ্ছিল। কিন্তু টিম ইন্ডিয়া মাত্র ২৬ ওভারে ৪ উইকেট খুইয়েই লক্ষ্যে পৌঁছে গেল। ছোট টার্গেটে পৌঁছতে যাতে কোনওরকম চাপে না পড়তে হয়, সেটা নিশ্চিত করতে খানিকটা আক্রমণাত্মক মেজাজে খেলে ভারত। আর সেটার সুফল পেলেন রোহিতরা। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ৩১ রান করেছেন। পুজারাও করেছেন ৩১ রান।

[আরও পড়ুন: দিল্লি টেস্টে দ্বিতীয় দিন পন্থের অভাব মেটালেন অক্ষর, আউট হয়ে রেগে আগুন কোহলি]

ভারতের জয়ের ভিত অবশ্য গড়ে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তৃতীয় দিনের শুরুতে অশ্বিন-জাদেজার যুগলবন্দিতে কার্যত কুপোকাত হয়ে যায় অজিরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১১৩ রানেই। মাত্র ৪২ রান দিয়ে ৭ উইকেট নেন জাড্ডু। যা এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা পারফরম্যান্স। অন্যদিকে অশ্বিন ৫৯ রান দিয়ে ৩ উইকেট পান। আগের ইনিংসে অজিদের লিড ছিল ১ রানের। সব মিলিয়ে চতুর্থ ইনিংসে ভারতের লক্ষ্যমাত্রা ছিল ১১৫ রানের। 

[আরও পড়ুন: কলকাতায় প্রথম AI কোর্স সেন্ট জেভিয়ার্সে, ক্যাম্পাসেই বিমানের ভিতর এভিয়েশনের ক্লাসরুম!]

জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আরও কাছে চলে গেল টিম ইন্ডিয়া। এই মুহূর্তে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দু’নম্বরে। যা পরিস্থিতি তাতে চলতি সিরিজের শেষ দু’ম্যাচের মধ্যে একটি জিতলেই ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবে রোহিত ব্রিগেড। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement