shono
Advertisement

ওয়ানডে সিরিজে হারের পর টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া, চোটে কাবু অজিরা

কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?
Posted: 10:45 AM Dec 04, 2020Updated: 10:45 AM Dec 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে প্রথম সিরিজই হারতে হয়েছে। পরপর পাঁচটি ওয়ানডে হারের অনভিপ্রেত রেকর্ডও করেছে ভারত। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ ভারতের (Indian Cricket Team) জন্য একপ্রকার ঘুরে দাঁড়ানোর লড়াই। আর ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতে সেই লড়াইয়ে রসদও পেয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে, অস্ট্রেলিয়া শিবির খানিকটা হলেও চিন্তায় চোট আঘাত নিয়ে। তাই শুক্রবার ক্যানবেরায় নামার আগে খানিকটা হলেও অ্যাডভান্টেজে থাকবে টিম ইন্ডিয়া

Advertisement

আগামী বছরের শেষের দিকেই টি-২০ বিশ্বকাপ। তার আগে হাতেগোনা যে ক’টা টি-২০ ম্যাচ পাওয়া যায়, দুই শিবিরই তা কাজে লাগাতে চাইবে। এখন থেকেই বিশ্বকাপের (T-20 World Cup) প্রস্তুতি শুরু করে দেবে দুই দল। আর সেইমতোই সাজানো হতে পারে দল। তাছাড়া অস্ট্রেলিয়ার থেকে এই সিরিজ ভারতের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ, ওয়ানডে সিরিজে ইতিমধ্যেই পরাস্ত হতে হয়েছে ভারতকে। মহাগুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে তাই ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের সিরিজ জিতে বাড়তি আত্মবিশ্বাস জুটিয়ে নিতে চাইবে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: স্লো ওভাররেটের জন্য কাটা গেল পয়েন্ট, ওয়ানডে সুপার লিগে ৬ নম্বরে ভারত]

বিশেষজ্ঞরা বলছেন, ওয়ানডে’র তুলনায় টি-টোয়েন্টিতে ভারতীয় দল অনেক বেশি শক্তিশালী। শিখর ধাওয়ানের সঙ্গে টি-টোয়েন্টিতে লোকেশ রাহুলের ওপেন করার সম্ভাবনাই বেশি। তিন নম্বরে বিরাট কোহলি (Virat Kohli), চারে শ্রেয়স আইয়ার বা মণীশ পাণ্ডে খেলতে পারেন। অল-রাউন্ডার হিসেবে খেলতে পারেন জাদেজা, হার্দিক, এবং ওয়াশিংটন সুন্দর। বোলাদের মধ্যে শার্দূল ঠাকুর, দীপক চাহারদের সঙ্গে বুমরাহ, চাহালরা থাকছেন। তবে আসন্ন টেস্ট সিরিজের কথা মাথায় রেখে প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তনও করা হতে পারে। টি-২০ ফর্মের বিচারে এই মুহূর্তে অজিদের থেকে এগিয়ে ভারত। লকডাউনের আগে শেষবার টি-টোয়েন্টি খেলেছে টিম ইন্ডিয়া। সেই সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে দুরমুশ করেছিল মেন ইন ব্লু।

[আরও পড়ুন: সিরিজ হাতছাড়া হলেও নিয়মরক্ষার ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল টিম ইন্ডিয়া]

এদিকে, ডেভিড ওয়ার্নারের চোটের জন্য ওপেনিং স্লট নিয়ে চাপে অস্ট্রেলিয়া। চোটের জন্য অনিশ্চিত স্টার্ক। বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্সকেও। তাই প্রথম একাদশ গড়তে চাপে পড়তে হচ্ছে অজিদের। তবে, ঘরের মাঠে ম্যাক্সওয়েল, ফিঞ্চ, স্মিথ, হ্যাজেলউডদের দুর্বল ভাবাটা নিঃসন্দেহে বোকামি হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement