shono
Advertisement

রাজকোটে আছড়ে পড়বে সাইক্লোন ‘মহা’, ভারত-বাংলাদেশ ম্যাচ ঘিরে অনিশ্চয়তা

বৃহস্পতিবার ভারী এবং অতি ভারী বৃষ্টিতে ভিজবে গুজরাট। The post রাজকোটে আছড়ে পড়বে সাইক্লোন ‘মহা’, ভারত-বাংলাদেশ ম্যাচ ঘিরে অনিশ্চয়তা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:08 AM Nov 05, 2019Updated: 09:18 AM Nov 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূষিত দিল্লিতে বাংলাদেশের কাছে প্রথমবার টি-টোয়েন্টিতে হারার বিষাক্ত অভিজ্ঞতা হয়েছিল রোহিত শর্মাদের। কিন্তু দ্বিতীয় ম্যাচে কি ঘুরে দাঁড়ানোর সুযোগ পাবে টিম ইন্ডিয়া? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। না, দলের পারফরম্যান্স নয়, চিন্তায় ফেলেছে রাজকোটের আবহাওয়ার পূর্বাভাস। কারণ শোনা যাচ্ছে, সেখানে নাকি ম্যাচের দিনই সাইক্লোন ‘মহা’ তাণ্ডব দেখাবে।

Advertisement

আমদাবাদের হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে দ্বারকা এবং দিউর মধ্যে দিয়ে গুজরাটে ছড়িয়ে পড়বে সাইক্লোন মহা। এবং পরের দিন ভারী এবং অতি ভারী বৃষ্টিতে ভিজবে প্রায় গোটা রাজ্য। আর সেদিনই বাংলাদেশের বিরুদ্ধে রাজকোটে তিন ম্যাচের সিরিজে দ্বিতীয়বার মুশফিকুরদের মুখোমুখি হওয়ার কথা রোহিতদের। টিম ইন্ডিয়ার কাছে যা ডু অর ডাই ম্যাচ। কারণ বৃহস্পতিবার সমতা ফেরাতে না পারলে তিন ম্যাচের সিরিজ সেদিনই পকেটে পুরে ফেলবেন মহম্মদুল্লারা। 

[আরও পড়ুন: আইপিএলে নয়া চমক! ফুটবলের মতো খেলা চলাকালীনই বদলানো যাবে ক্রিকেটার]

দিল্লির দূষণ না হয় কোনওক্রমে সামলে নেওয়া গিয়েছে। কিন্তু সাইক্লোন! প্রকৃতির এই ভীষণ রূপের সঙ্গে লড়াই করে তো আর বাইশ গজের লড়াই সম্ভব নয়। রাজকোটের ড্রেনেজ সিস্টেম যাই হোক না কেন, সারাদিন বৃষ্টি হলে মাঠ শুকনোই বা হবে কীভাবে। ফলে অনিশ্চয়তার চাদরে ঢেকেছে দ্বিতীয় ম্যাচ। সমস্যা যেন পিছুই ছাড়ছে না রোহিতদের।

আইএমডি ডিরেক্টর জয়ন্ত সরকার বলছেন, “দিউর দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসবে প্রবল ঘূর্ণিঝড় মহা। দ্বারকা আর দিউর উপর এর সবচেয়ে বেশি প্রভাব পড়বে। বৃহস্পতিবার ভোরের দিকে এর গতিবেগ ঘণ্টায় ১২০ কিলোমিটার হবে। সাইক্লোনের ফলে বুধ ও বৃহস্পতিবার সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাটে প্রবল বর্ষণ হবে।” হাওয়া অফিসের এমন পূর্বাভাসে চিন্তিত আয়োজকরাও। মোদির রাজ্যে ম্যাচ নিয়ে উত্তেজনা তুঙ্গে। ইতিমধ্যেই টিকিটও প্রায় শেষ। এহেন পরিস্থিতিতে খেলা বাতিল হলে রোহিতদের চাপ যে বাড়বে, তা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: ক্যারিবিয়ানদের হারিয়ে সিরিজে সমতায় ফিরল ভারত, এখনও চর্চায় হরমনপ্রীতের অবিশ্বাস্য ক্যাচ]

The post রাজকোটে আছড়ে পড়বে সাইক্লোন ‘মহা’, ভারত-বাংলাদেশ ম্যাচ ঘিরে অনিশ্চয়তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement