shono
Advertisement

Breaking News

জমে গেল ঢাকা টেস্ট, ঘূর্ণি পিচে ১৪৫ রান তাড়া করতে নেমে ধুঁকছে ভারত

ফের ব্যর্থ কোহলি, রাহুলরা।
Posted: 04:46 PM Dec 24, 2022Updated: 05:32 PM Dec 24, 2022

বাংলাদেশ: ২২৭ (মমিনুল ৮৪, মুশফিকুর ২৬, উমেশ ৪-২৫, অশ্বিন ৪-৭১)/ ২৩১ (লিটন ৭৩, জাকির ৫১, অক্ষর ৩-৬৮)
ভারত: ৩১৪ (পন্থ ৯৩, আইয়ার ৮৭, শাকিব ৪-৭৯)/ ৪৫-৪ (অক্ষর ২৬*, মেহেদি ৩-১২)
জয়ের জন্য ভারতের দরকার ১০০ রান।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কি পচা শামুকে পা কাটতে চলেছে ভারতের! প্রথম ইনিংসে ভাল অঙ্কের লিড নেওয়ার পরও কি পরাজয়ের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হবে টিম ইন্ডিয়াকে (Team India)? ঢাকা টেস্টের তৃতীয় দিনের শেষে এই আশঙ্কাই উঁকিঝুঁকি দিচ্ছে ভারতীয় শিবিরে। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর মাত্র ৪ উইকেটের বিনিময়ে মাত্র ৪৫ রান। ক্রিজে রয়েছেন অক্ষর প্যাটেল এবং জয়দেব উনাদকাট। জয়ের জন্য ভারতের দরকার এখনও ১০০ রান।

Advertisement

দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়ার এই বিপর্যয়ের কারণ ঢাকার ঘূর্ণি পিচ। যা এতটাই দুর্বোধ্য মনে হচ্ছে যে, শাকিব (Shakib Al-Hasan), মেহেদি, তাইজুলদের প্রতিরোধ করা অসম্ভব মনে হচ্ছে। নাহলে দ্বিতীয় ইনিংসে মাত্র ৪৫ রান তুলতে ৪ উইকেট খোয়াতে হয়! তাও যে কোনও ব্যাটার নন, আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন কেএল রাহুল, শুভমন গিল, চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি (Virat Kohli)! টপ অর্ডারের কোনও ব্য্যটার এদিন রান পাননি। কেএল রাহুল (২) নিজের ধারাবাহিক ব্যর্থতার ধারা বজায় রেখেছেন। এদিন ব্যর্থ হয়েছেন চলতি সিরিজে রান পাওয়া গিল (৭) এবং পুজারাও (৬)। টেস্ট ক্রিকেটের দুঃসময় এদিনও কাটিয়ে উঠতে পারলেন না বিরাট কোহলি (১)।

[আরও পড়ুন: মিনি নিলামে দলের ফাঁক-ফোকর ভরাল কেকেআর, বাদশার টিমে খেলাই তাতাচ্ছে জগদীশনকে]

জয়ের জন্য আর যে ১০০ রানের প্রয়োজন, বাংলাদেশের ঘূর্ণি সামলে সেটা তুলে নেওয়াটা একেবারেই সহজ হবে না। তবে ভারতের জন্য স্বস্তির বিষয় হল এখনও ফর্মে থাকা ঋষভ পন্থ (Rishabh Pant), শ্রেয়স আইয়াররা ব্যাট করতে নামেননি। বেগতিক দেখে দিনের শেষে টিম ম্যানেজমেন্ট অক্ষর প্যাটেল এবং উনাদকাটকে নামিয়ে দিয়েছে। আপাতত তাঁরাই ক্রিজে রয়েছেন। অক্ষর ২৪ রানে ব্যাট করছেন।

[আরও পড়ুন: ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্টে বিপর্যস্ত চিন, একদিনে আক্রান্ত ৩ কোটি ৭০ লক্ষ]

অথচ এই পরিস্থিতি তৈরি হওয়ারই কথা না। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ যে ২৩১ রান তুলল, তার অনেক আগেই আটকে যাওয়ার কথা ছিল টাইগারদের। এদিন সকালে শুরুটা ভালই করেন ভারতীয় বোলারররা। বাংলাদেশের টপ অর্ডারে জাকির ছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি। একটা সময় ১১৩ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। সেখান থেকে লিটন দাস প্রত্যাঘাত করেন। ৯৮ রানে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। লিটনের সেই রানকে পুঁজি করেই এখন লড়ছে বাংলাদেশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement