shono
Advertisement
India vs Bangladesh

হিন্দু মহাসভার চোখরাঙানি উড়িয়ে শুরু ম্যাচ, বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ময়ঙ্ক-নীতীশের

কড়া নিরাপত্তার মধ্যেই গোয়ালিয়রে শুরু হল ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ।
Published By: Anwesha AdhikaryPosted: 07:12 PM Oct 06, 2024Updated: 07:32 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের প্রতিবাদে ম্যাচ বয়কটের ডাক দিয়েছিল হিন্দু মহাসভা। তবে কড়া নিরাপত্তার মধ্যেই গোয়ালিয়রে শুরু হল ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। এদিন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হল ভারতের 'গতিদানব' ময়ঙ্ক যাদব এবং ব্যাটার নীতীশ রেড্ডির। টসে জিতে বল করতে নেমেছে ভারত। প্রথম ওভারে বাংলাদেশের উইকেটও তুলে নিয়েছেন অর্শদীপ সিং। 

Advertisement

আওয়ামি লিগ সরকারের পতনের পর থেকেই বাংলাদেশে বারবার সংখ্যালঘুদের নির্যাতনের অভিযোগ উঠেছে। তার জেরে বাংলাদেশ ক্রিকেটারদের বিরুদ্ধে গোয়ালিয়রে প্রতিবাদ মিছিল করে হিন্দু মহাসভা। কালো পতাকা দেখিয়ে, ‘গো ব্যাক বাংলাদেশ’ স্লোগান দেন বিক্ষোভকারীরা। ম্যাচ বয়কটের পাশাপাশি বন্‌ধের ডাকও দেওয়া হয় সংগঠনটির তরফে। তবে বাংলাদেশ টিমের জন্য আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে গোয়ালিয়রে। ম্যাচের আগের দিন অবশ্য বাইরে না বেরিয়ে হোটেলেই নমাজ পড়েছিলেন নাজমুল হোসেন শান্তরা। 

যাবতীয় অশান্তি এড়াতে গোটা গোয়ালিয়রকে অবশ্য নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। গোটা শহরজুড়ে বলবৎ হয়েছে ১৬৩ ধারা। পথে নেমে বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি সোশাল মিডিয়ায় বিক্ষোভ ছড়ানোর উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অন্তত আড়াই হাজার পুলিশ। ৩০ হাজার দর্শকের নিরাপত্তার দায়িত্ব সামলাবেন তাঁরা। উল্লেখ্য, ১৪  বছর পরে গোয়ালিয়রে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে। 

অন্যদিকে, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০তে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হল ভারতীয় দলের দুই তরুণ তুর্কির। ২২ বছরের ময়ঙ্ক এবং ২১ বছরে নীতীশের মাথায় উঠল জাতীয় দলের ক্যাপ। প্রসঙ্গত, ৮ বছর পরে এই প্রথমবার একসঙ্গে ভারতীয় দলের জার্সিতে অভিষেক হল অনূর্ধ্ব-২৩ দুই ক্রিকেটারের। শেষবার এমনটা দেখা গিয়েছিল ২০১৬ সালে যখন হার্দিক পাণ্ডিয়া এবং জশপ্রীত বুমরাহ একসঙ্গে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন। টসে জিতে বল করতে নেমে পাওয়ারপ্লের মধ্যেই বাংলাদেশের দুই উইকেট তুলে নিয়েছে ভার‍ত।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আওয়ামি লিগ সরকারের পতনের পর থেকেই বাংলাদেশে বারবার সংখ্যালঘুদের নির্যাতনের অভিযোগ উঠেছে।
  • যাবতীয় অশান্তি এড়াতে গোটা গোয়ালিয়রকে অবশ্য নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। গোটা শহরজুড়ে বলবৎ হয়েছে ১৬৩ ধারা।
  • বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০তে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হল ভারতীয় দলের দুই তরুণ তুর্কির। ২২ বছরের ময়ঙ্ক এবং ২১ বছরে নীতীশের মাথায় উঠল জাতীয় দলের ক্যাপ।
Advertisement