shono
Advertisement
India vs New Zealand

সকাল থেকে বৃষ্টি, বল গড়ানোর আগেই ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড টেস্টের প্রথম দিনের খেলা

বুধবার সকাল থেকে বেঙ্গালুরুতে দফায় দফায় বৃষ্টি হয়। যার জেরে প্রথম দিনে একটি বলও গড়ায়নি মাঠে।
Published By: Subhajit MandalPosted: 03:01 PM Oct 16, 2024Updated: 03:37 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই সত্যি। বৃষ্টির জন্য ভেস্তে গেল ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিনের খেলা। বুধবার সকাল থেকে বেঙ্গালুরুতে দফায় দফায় বৃষ্টি হয়। যার জেরে বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনে একটি বলও গড়ায়নি।

Advertisement

বুধবার সকাল থেকেই বেঙ্গালুরুর আকাশের মুখ ভার ছিল। ফলে টসের আগেই ঢেকে দিতে হয় পিচ। বেলা ১১.৩০ মিনিটে বৃষ্টি খানিকটা কমলেও কভার খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ফলস্বরূপ, টসের সময়ও পিছিয়ে যায়। সেই সঙ্গে প্রথম সেশনের খেলাও ভেস্তে যায়। দ্বিতীয় সেশনেও একাধিকবার সাময়িকভাবে বৃষ্টি কমলেও, খেলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ফলে দুপুর আড়াইটে নাগাদ প্রথম দিনের খেলা বাতিল বলে ঘোষণা করে দেন আম্পায়াররা।

কিউয়িদের বিরুদ্ধে এই সিরিজের উপরেই অনেকখানি নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের ভাগ্য। আপাতত পয়েন্ট টেবিলে শীর্ষে রোহিত বাহিনী। ঘরের মাটিতে টানা ১৮টি সিরিজে জয়ী তারা। তিনটি টেস্ট জিততে পারলে আগামী বছর ফাইনাল খেলা কার্যত নিশ্চিত করে ফেলবে ভারত। কিন্তু সেই সিরিজের শুরুতেই ভিলেন বৃষ্টি। 

তবে স্বস্তির খবর ম্যাচের দ্বিতীয় দিন বৃষ্টির সম্ভাবনা অনেকটা কম। তাছাড়া বেঙ্গালুরুর ড্রেনেজ সিস্টেম খুব ভালো। ফলে সামান্য সময় পেলেই মাঠ খেলার উপযুক্ত করে ফেলতে পারবেন গ্রাউন্ড স্টাফরা। তাছাড়া প্রথম দিনের খেলা বাতিল হয়ে যাওয়ায় বাকি চারদিন অতিরিক্ত ওভার খেলানোরও চেষ্টা করা হবে। ম্যাচের দ্বিতীয় দিন খেলা শুরু হবে ৯.১৫ মিনিটে। খেলা শেষ হবে ৪টা ৪৫ মিনিটে। অর্থাৎ গোটা দিনে আধ ঘণ্টা অতিরিক্ত খেলানোর চেষ্টা করা হবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার সকাল থেকেই বেঙ্গালুরুর আকাশের মুখ ভার ছিল।
  • ফলে টসের আগেই ঢেকে দিতে হয় পিচ।
  • বেলা ১১.৩০ মিনিটে বৃষ্টি খানিকটা কমলেও কভার খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি।
Advertisement