shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জয়ের সঙ্গে প্রার্থনা কোহলির প্রত্যাবর্তনের

ভারতীয় দল রবিবার পর্যন্ত আর টি-টোয়েন্টি সিরিজটা টেনে নিয়ে যেতে চাইছে না।
Posted: 09:02 AM Feb 18, 2022Updated: 05:14 PM Feb 18, 2022

স্টাফ রিপোর্টার: দাদা, শুনলাম রবিবারের ম্যাচের নাকি টিকিট দেওয়া হবে? কোত্থেকে পাব একটু বলতে পারেন?
ইডেনের (Eden Gardens) ক্লাবহাউসের গেটের সামনে এক ক্রিকেট ভক্তের এ হেন প্রশ্নের সামনে খানিকটা অপ্রস্তুতে পড়ে গেলেন এক সিএবি কর্তা। ওই ব্যক্তিকে বোঝানোর আপ্রাণ চেষ্টা করে গেলেন, রবিবার হাজার তিরিশেক দর্শক ঢুকতে পারবেন ঠিকই। কিন্তু অনলাইনে টিকিট বিক্রি কিংবা কাউন্টার সেল বলে কিছুই থাকছে না। সবটাই সিএবি মেম্বার আর অনুমোদিত সংস্থাদের জন্য বরাদ্দ থাকছে ।

Advertisement

রবিবার ম্যাচ নিয়ে সিএবি কর্তাদের ব্যস্ততাও কিছুটা বেড়ে গিয়েছে। শোনা গেল, শনিবার অর্থাৎ ম্যাচের আগের দিন শুধু টিকিট দেওয়া হবে।

[আরও পড়ুন: ১২.২৫ কোটিতে কেকেআর নিলেও টিম ইন্ডিয়ার প্রথম একাদশে ব্রাত্যই, শ্রেয়সের জন্য বিশেষ কী বার্তা রোহিতের?]

তবে তার আগে আজ আরও একটা ম্যাচ রয়েছে ইডেনে। সিরিজের দ্বিতীয় টোয়েন্টিতে নামছেন রোহিত শর্মারা (Rohit Sharma)। ভারতীয় দল আর রবিবার পর্যন্ত সিরিজটা টেনে নিয়ে নিয়ে যেতে চাইছে না। বরং শুক্রবার সিরিজ জয়ের কাজটা সেরে রাখতে চান রোহিতরা। তাহলে দুটো জিনিস হবে। এক, সিরিজের শেষ ম্যাচটা অনেক খোলা মনে খেলতে নামা যাবে। দুই, ঘুরিয়ে ফিরিয়ে কয়েকজনকে দেখে নেওয়া যাবে। এই সিরিজগুলোকে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ড্রেস রিহার্সাল হিসাবেই দেখছেন রোহিতরা। যাবতীয় যা কম্বিনেশন সব সেরে ফেলতে হবে। রোহিত সেটাও বলেছেন। দলের মিডল অর্ডার যেমন একজন অলরাউন্ডর খেলানোর জন্যই শ্রেয়স আইয়ারের মতো ব্যাটারকে খেলানো যাচ্ছে না। ভারতীয় অধিনায়ক সেটা পরিষ্কার করে জানিয়ে দেন। রোহিত বলেন, “ দেখুন শ্রেয়সের মতো একজন টিমের বাইরে রাখাটা সত্যিই খুব কঠিন। কিন্তু মাঝখানে এমন একজনকে দরকার যে বোলিংটা করতে পারবে। বিশ্বকাপের কথা মাথায় রেখে ওই পজিশনে একজন অলরাউন্ডার দরকার।”

শোনা গেল, বোলিং ডিপার্টমেন্টেটাও দেখে নিতে চান রোহিতরা। রবি বিষ্ণোনইয়ের মতো তরুণদের সুযোগ দেওয়া হচ্ছে। আর অভিষেক ম্যাচে ভারতীয় লেগ স্পিনার যা বোলিং করলেন, সেটা টিম ম্যানেজমেন্টকেও ভালরকম আশাবাদী করে তুলেছে। কালো মাটি তুলে, পিচ তৈরি করে, নিজের সাধনা চালাতেন তরুণ লেগস্পিনার। ক্রিকেটট ট্রায়ালের জন্য স্কুলের পরীক্ষা বিসর্জন দিতে দু’বার ভাবতেন না। দিনের দিন হাজারো প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে বোলিং-সাধনা চালিয়ে গিয়েছেন। প্রথম আন্তর্জাতিক ম্যাচের শুরুতে চাপে পড়ে গিয়েও যে নার্ভ ধরে রেখে বোলিং করে গেলেন, সেটা প্রচণ্ড প্রশংসা চলছে। বিষ্ণোনইয়ের মতো প্রথম ম্যাচে বাকি বোলাররাও বেশ ভাল বোলিং করেছেন। মিডল অর্ডার রান পেয়েছে।

এসব যদি স্বস্তি দেয় রোহিতদের, তাহলে চিন্তা অবশ্যই বিরাট কোহলির অফ ফর্ম। ওয়ান ডে সিরিজের পর প্রথম টি-টোয়েন্টিতেও রান নেই বিরাটের ব্যাটে। বিশেষ করে যেভাবে আউট হচ্ছেন, সেটাই আরও অস্বস্তি বাড়াচ্ছে।

তাই আজ শুধু ইডেনে সিরিজ জয় নয়, একইসঙ্গে বিরাট প্রত্যাবর্তনের প্রার্থনাও থাকছে।

আজ টিভিতে: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ 
দ্বিতীয় টি-টোয়েন্টি, ইডেন, সন্ধে সাতটা, স্টার স্পোর্টস

[আরও পড়ুন: ঘোষিত আইএসএলের সেমিফাইনাল ও ফাইনালের দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement