shono
Advertisement
Lucknow

'৪৬ লক্ষ না দিলে বোমা ফেটে রক্তগঙ্গা বইবে', এবার আতঙ্ক লখনউয়ে ১০ হোটেলে

অপরাধীদের নিশানায় দেশের বিলাসবহুল হোটেল!
Published By: Amit Kumar DasPosted: 03:28 PM Oct 27, 2024Updated: 03:28 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনে শয়ে শয়ে বিমানে বোমাতঙ্ক ছড়ানোর পর, এবার অপরাধীদের নিশানায় দেশের বিলাসবহুল হোটেল! রবিবার ছুটির দিনে বোমাতঙ্ক ছড়াল উত্তরপ্রদেশের লখনউয়ের ১০টি বড় হোটেলে। ইমেলে হুমকি দেওয়া হল, হোটেলে রাখা রয়েছে বোমা। তা নিষ্ক্রিয় করতে হোটেল কর্তৃপক্ষের কাছে ৫৫০০০ ডলার (৪,৬২৪,২৮৮ টাকা) দাবি করে দুষ্কৃতীরা।

Advertisement

জানা গিয়েছে, লখনউয়ের মেরিয়ট, সারাকা, কমফর্ট ভিস্তা, ফরচুনার মতো নামী ১০ হোটেলে পাঠানো হয় ইমেল। যেখানে বলা হয়, 'হোটেলের মধ্যে একটই কালো ব্যাগে রাখা রয়েছে শক্তিশালী বোমা। আমরা যদি এই বোমায় বিস্ফোরণ ঘটাই তাহলে রক্তগঙ্গা বয়ে যাবে। বোমাটি নিষ্ক্রিয় করার চেষ্টা করলে তা নিজে থেকেই ফেটে যাবে। যদি বাঁচতে চান তাহলে আমাদের ৫৫০০০ ডলার (৪,৬২৪,২৮৮ টাকা) পাঠান।

এমন ইমেল হোটেল কর্তৃপক্ষের নজরে আসতেই সঙ্গে সঙ্গে পুলিশের কাছে বিষয়টি জানানো হয়। হোটেলের কর্তৃপক্ষের পাশাপাশি পুলিশ গিয়ে তল্লাশি চালায় হোটেলগুলিতে যদিও তাতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। প্রাথমিকভাবে পুলিশের ধারনা আতঙ্ক ছড়াতে ভুয়ো ইমেল করেছেন কেউ বা কারা। কথা থেকে এই ইমেল পাঠানো হয়েছে তার তদন্ত শুরু করেছে পুলিশ।

অবশ্য এই ঘটনা প্রথমবার নয়, এর আগে এমনই হুমকি ইমেল এসেছিল অন্ধ্রপ্রদেশের তিরুপতি মন্দির সংলগ্ন ৩টি হোটেল। সেখানে আবার দাবি করা হয়, পাক গুপ্তচরসংস্থা আইএসআই-এর সঙ্গে হাত মিলিয়ে এই বিস্ফোরণের ষড়যন্ত্র করেছেন খোদ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। গত মাসে বেঙ্গালুরুতেও একইভাবে হুমকি ইমেল আসে তাজ ওয়েস্ট এন্ড হোটেলে। বার বার এই ধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন দেশের নিরাপত্তা বিভাগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিমানের পর, এবার অপরাধীদের নিশানায় দেশের বিলাসবহুল হোটেল!
  • উত্তরপ্রদেশের লখনউয়ের ১০টি বড় হোটেলে বোমাতঙ্ক।
  • বোমা নিষ্ক্রিয় করতে হোটেল কর্তৃপক্ষের কাছে ৫৫০০০ ডলার দাবি করে দুষ্কৃতীরা।
Advertisement