shono
Advertisement
Ishan Kishan

নীতীশের জেডিইউতে যোগ ক্রিকেটার ঈশান কিষানের বাবার, তোপ লালুর দলকে

জেডিইউতে যোগ দিয়ে নীতীশের প্রশংসায় পঞ্চমুখ ঈশানের বাবা।
Published By: Amit Kumar DasPosted: 04:31 PM Oct 27, 2024Updated: 04:31 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজের মারকুটে তারকা ঈশান কিষান। তবে ছেলে ক্রিকেটার হলেও, রাজনীতির ময়দানে জমজমাট এন্ট্রি নিলেন ঈশানের পিতা প্রণব পান্ডে। রবিবার বিহারের পাটনায় জেডিইউ নেতা সঞ্জয় ঝাঁর হাত ধরে জেডিইউতে যোগ দিলেন তিনি। নীতীশের দলে যোগ দিয়েই আক্রমণ শানালেন লালুপ্রসাদ যাদবের আরজেডিকে।

Advertisement

জেডিইউতে যোগ দেওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে লালুপুত্র তেজস্বীকে নিশানায় নেন প্রণব পান্ডে। তিনি বলেন, ''আরজেডি নেতারা দাবি করেন বিহারে সামাজিক সদ্ভাব নষ্ট হচ্ছে। কিন্তু ওনাদের কিছু বিষয় মাথায় রাখা উচিৎ। গত ২০ বছর ধরে বিহার রাজ্যে মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন নীতীশ কুমার। এই সময়কালে বিহারের কোনও জায়গায় একটিও দাঙ্গা হয়নি। এই ২০ বছরে বিহারের কোনও অংশে কার্ফু লাগু করার প্রয়োজন পড়েনি। তার পরও তেজস্বী যাদব যদি এই ধরনের মন্তব্য করেন তা সম্পূর্ণরূপে মিথ্যা কথা।" অন্যদিকে সঞ্জয় ঝাঁ বলেন, "আরজেডি হল এমন একটি দল যারা সর্বদা দাঙ্গাবাজদের হাত ধরে চলে। ও দাঙ্গাকারীদের সম্মানিত করে। কিন্তু জেডিইউ কখনও কোনও দাঙ্গাকারীকে সমর্থন করেনি।

তবে ঈশান কিষানের পিতার রাজনীতি যোগ যে এই প্রথমবার নয়, সেকথাও এদিন স্পষ্ট করে দেন সঞ্জয়। বলেন, উনি অনেক আগে থেকেই আমাদের দলে ছিলেন। পূর্বে 'সমতা পার্টি'র সদস্য ছিলেন প্রণব পান্ডে। যদিও পরে পারিবারিক কিছু কারণে রাজনীতি থেকে সরে গেলেও ফের আমাদের সঙ্গে যুক্ত হলেন তিনি। পাশাপাশি তিনি আরও জানান, "সকলেই জানেন দেশের অন্যতম বড় ক্রিকেট তারকা ঈশান কিষানের পিতা উনি। রাজ্যের মগধ ক্ষেত্রে ওনার দারুন প্রভাব রয়েছে। উনি আমাদের দলে যোগ দেওয়ায় মগধ ক্ষেত্রে জেডিইউ আরও শক্তিশালী হয়ে উঠবে।"

উল্লেখ্য, জাতীয় দলের অন্যতম তারকা ক্রিকেটার ঈশান কিষান। তবে বিসিসিআইয়ের নির্দেশ অমান্য করার অভিযোগ শাস্তি পেয়েছিলেন তিনি। জাতীয় দল থেকেও বাদ দেওয়া হয় তাঁকে। অবশ্য শাস্তি পেরিয়ে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটতে চলেছে তারকা ক্রিকেটারের। আগামী নভেম্বরে শুরু হচ্ছে বর্ডার গাভাসকর ট্রফি। অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। তার আগে ঘোষিত হয়েছে ভারতীয় এ দল। সেই দলে জায়গা পেয়েছেন ‘অবাধ্য’ ঈশান কিষান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তবে ছেলে ক্রিকেটার হলেও, রাজনীতির ময়দানে জমজমাট এন্ট্রি নিলেন ঈশানের পিতা প্রণব পান্ডে।
  • জেডিইউ নেতা সঞ্জয় ঝাঁর হাত ধরে জেডিইউতে যোগ দিলেন তিনি প্রণব।
  • নীতীশের দলে যোগ দিয়েই আক্রমণ শানালেন লালুপ্রসাদ যাদবের আরজেডিকে।
Advertisement