shono
Advertisement

মণিপুরে ফের সংঘর্ষ, পশ্চিম ইম্ফলে দুষ্কৃতীদের গুলিতে নিহত ২ গ্রামরক্ষী

সংঘাতে আহত হয়েছেন আরও তিনজন। 
Posted: 09:15 AM Jan 31, 2024Updated: 09:19 AM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরে (Manipur) ফের হিংসার বলি ২। গ্রাম পাহারাদার অস্থায়ী ক্যাম্পে হামলা চালাল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। এলোপাথাড়ি গুলিবৃষ্টি চলে পশ্চিম ইম্ফল সীমান্ত লাগোয়া লামশাং এলাকার কদংবন্দ গ্রামে। সেখানেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছেন দুই গ্রামরক্ষীর। ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। 

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুষ্কৃতী হামলায় মৃত্যু হয়েছে নংথোম্বাম মাইকেল (৩৩) এবং মেইসনাম খাবা (২৩) নামের দুই যুবকের। জঙ্গিরা হামলা চালানোর পর পালটা ক্যাম্পের স্বেচ্ছাসেবকরা জবাব দেয়। বেশ কিছুক্ষণ দুই পক্ষের গুলির লড়াই চলে। এক বিবৃতিতে পুলিশের তরফে জানানো হয়েছে, “কাংপোকপি এবং ইম্ফল পশ্চিম জেলার সীমান্তবর্তী এলাকায় সশস্ত্র দুষ্কৃতীদের সঙ্গে সংঘর্ষে দুই ব্যক্তি নিহত হয়েছেন।”

 

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

গ্রাম স্বেচ্ছাসেবকরা জানিয়েছেন, নিরাপত্তার অভাব বোধ করায় হামলার পর কাদংবন্দ এবং পার্শ্ববর্তী কাউতরুক গ্রাম থেকে পালিয়ে যান নারী ও শিশুসহ বেশ কিছু পরিবার। যদিও ঘটনার খবর পেয়ে এলাকায় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠিয়েছে প্রশাসন। উল্লেখ্য, মণিপুরে মেইতেই এবং কুকি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে ২০২৩ সালের মে মাস থেকে। শুরু থেকেই ভীষণভাবে ক্ষতিগ্রস্ত দুটি গ্রাম কাউতরুক ও কদংবন্দ। ফের সেখানে হামলা হল।

 

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement