shono
Advertisement

দেশের দ্রুতগামী ট্রেন তেজসে খাদ্যে বিষক্রিয়া, অসুস্থ বহু যাত্রী

তড়িঘড়ি ট্রেন থামিয়ে ২৪ জনকে হাসপাতালে ভরতি করতে হয়। The post দেশের দ্রুতগামী ট্রেন তেজসে খাদ্যে বিষক্রিয়া, অসুস্থ বহু যাত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:56 PM Oct 15, 2017Updated: 03:28 PM Oct 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে আইআরসিটিসি। এবার যাত্রীদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল রেলের এই ক্যাটারিং সংস্থার বিরুদ্ধে। এমনকী ওই খাবার খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়লেন ২৪ জন যাত্রী। রবিবার ঘটনাটি ঘটেছে গোয়ার কারমালি থেকে মুম্বইগামী তেজস এক্সপ্রেসে। খবর পেয়েই অসুস্থ যাত্রীদের হাসপাতালে ভরতি করা হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রত্যেকেই আপাতত বিপদের বাইরে রয়েছেন। কয়েকদিন আগেই যাত্রা করেছিল দেশের দ্রুতগামী এই ট্রেনটি। কিন্তু সেখানেও এবার খারাপ খাবার দেওয়ার অভিযোগ ওঠায় রীতিমতো বিড়াম্বনায় রেল কর্তৃপক্ষ।

Advertisement

[পাহাড় থেকে আচমকা তুলে নেওয়া হল কেন্দ্রীয় বাহিনী, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী]

জানা গিয়েছে, এদিন গোয়া থেকে মুম্বইগামী তেজসে যাত্রীদের দুপুরের খাবার দেওয়া হয়। কিন্তু ৩টে ৩০ নাগাদ খবর আসে বিষক্রিয়ায় নাকি অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা। প্রায় জনা চল্লিশ যাত্রী শ্বাসকষ্টের অভিযোগ করতে থাকেন। এরমধ্যে ২৪ জনের অবস্থা আশংকাজনক মনে হওয়ায় তড়িঘড়ি ট্রেন থামিয়ে তাঁদের হাসপাতালে ভরতি করতে হয়। আইআরসিটিসি-র পক্ষ থেকে টুইট করে গোটা ঘটনার কথা জানানো হয়। পাশাপাশি বলা হয়, অসুস্থ যাত্রীদের হাসপাতালে ভরতি করা হয়েছে। জানা গিয়েছে,  প্রাথমিক চিকিৎসার পর প্রত্যেকেই আপাতত সুস্থ রয়েছেন। গোটা ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যে বাকি খাবার পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কীভাবে এই কাণ্ড ঘটল সেটাও খতিয়ে দেখছে রেল কর্তৃপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান আইআরসিটিসি-র ডিরেক্টরও। অসুস্থদের পরিবারের সঙ্গে ব্যক্তিগতভাবে কথাও বলেছেন তিনি।

 

বিগত কয়েকমাসে মাঝেমধ্যেই খবরের শিরোনামে উঠে এসেছে রেল। ভাড়া বাড়ালেও ন্যূনতম যাত্রী সুরক্ষার ব্যাপারটি যে রেল দেখেনি, তা নিয়ে ক্ষোভ নানা মহলে। উত্তরপ্রদেশ-সহ দেশের একাধিক রাজ্যে রেল দুর্ঘটনা, মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে ২৩ জন যাত্রী মৃত্যুর ঘটনা প্রমাণ করে দেয় পরিকাঠামোর দিক থেকে ভারতীয় রেল কতটা পিছিয়ে। তেজসের এই ঘটনা সেই তালিকাতেই নবতম সংযোজন। তবে এই প্রথম নয়, দেশের সবথেকে দ্রুততম ট্রেন তেজস এর আগেও খবরের শিরোনামে উঠেছিল। চলতি বছর ২২ মে প্রথমবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাস থেকে গোয়ার উদ্দেশে রওনা দেয় নয়া হাই স্পিড ট্রেন তেজস এক্সপ্রেস৷ পরদিন গোয়া থেকে ট্রেনটি ফিরলে দেখা যায় ট্রেনের বেশ কিছু স্ক্রিনের কাঁচ ভাঙা, মেলেনি বেশ কয়েকটি হেডফোনও৷ ঘন্টায় ২০০ কিলোমিটার বেগে যাত্রা করতে সক্ষম নয়া তেজস ট্রেনে ওয়াই-ফাই, সিসিটিভি, চা-কফির মেশিন, বায়ো টয়লেট-সহ একগুচ্ছ অত্যাধুনিক পরিষেবা মেলে৷ ট্রেনের প্রতিটি সিটের সামনে রয়েছে ছোট এন্টারটেনমেন্ট স্ক্রিন, সঙ্গে হেডফোন৷ সেই স্ক্রিন ভেঙে, অন্তত ১২টি হেডফোন চুরি করে নিয়ে যান যাত্রীরা, এমনটাই অভিযোগ করেছিলেন রেলকর্তারা৷ এরপর ফের এবার খবরের শিরোনামে এই ট্রেনটি। তবে এবার আর যাত্রীরা নন, কাঠগড়ায় খোদ রেলকর্তৃপক্ষ।

[৫০ বছর পর নিজের পরিবারকে ফিরে পেলেন এই নাগা মহিলা]

The post দেশের দ্রুতগামী ট্রেন তেজসে খাদ্যে বিষক্রিয়া, অসুস্থ বহু যাত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার