shono
Advertisement

কংগ্রেস নেতার বাড়িতে ‘যকের ধন’, আয়কর হানায় রেকর্ড নগদ উদ্ধার

কত কোটি টাকা উদ্ধার হল?
Posted: 04:20 PM Dec 09, 2023Updated: 04:50 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে ভারত খেতে পায় না, সেই ভারতের নেতা-মন্ত্রীদের বাড়ি থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। তার পরিমাণ এত যে গুনতে ঘুম ছোটে মানুষের, বিকল হয়ে পড়ে যন্ত্রও। শনিবার ওড়িশার (Odisha) কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি এবং মদ কারখানার এক শীর্ষ কর্তা বান্টি সাহুর বাড়িতে আয়কর হানায় (Income Tax Raids) এমন অবস্থাই হল। এখনও পর্যন্ত উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৯০ কোটি বলে জানা গিয়েছে। এটিকে আয়কর অভিযানে ভারতের সবচেয়ে বড় নগদ উদ্ধারের ঘটনা বলে মনে করা হচ্ছে।

Advertisement

আয়কর সূত্রে খবর, আরও বেশ কিছু জায়গায় নগদ লোকানো রয়েছে। সবটা উদ্ধার হলে ২৯০ কোটির রেকর্ডও ভেঙে যেতে পারে। জানা গিয়েছে, কংগ্রেস সাংসদের বাড়ি থেকে তিন ব্যাগ ভর্তি টাকা উদ্ধার হয়েছে। অন্যদিকে মদ কারখানার অন্যতম মালিকের বান্টি সাহুর বাড়ি থেকে ১৯ ব্যাগ নগদ টাকা উদ্ধার হয়েছে। টাকা গোনার মেশিন ব্যবহার করছেন ব্যাঙ্ক কর্মীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত, বান্টির বাড়ি থেকে উদ্ধার হওয়া অর্থের পরিমাণ ২০ কোটি টাকা। উভয়ের বাড়িতে বিভিন্ন আসবাবের ভিতরে লোকানো ছিল নগদ এবং গয়না। ড়িশার বোলাঙ্গির জেলার বিভিন্ন জায়গায় শনিবার তল্লাশি চালাচ্ছে আয়কর দপ্তরের ১০০ জন আধিকারিক।

 

[আরও পড়ুন: উদ্বোধনের বাকি দেড় মাস, প্রকাশ্যে অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহের ছবি]

এদিকে আয়কর কর্মীদের সঙ্গে বিপুল পরিমাণ টাকা গোনার কাজ করছেন স্থানীয় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীরা। তাঁরা জানিয়েছেন, ১৭৬ প্যাকেট টাকা উদ্ধার হয়েছে। এদিকে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর বাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনায় অস্বস্তিতে পড়েছে কংগ্রেস। ঘটনাটিকে সামনে এনে আসরে নেমেছে বিজেপি। অমিত মালব্য টুইট করেছেন, রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা আসলে চোরদের সংঘবদ্ধ করার যাত্রা।

 

[আরও পড়ুন: ‘সোনিয়াকে প্রণাম, খাড়গেকে নয়! দলিত বলেই?’ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement