shono
Advertisement
Indore

মহিলাকে ধর্ষণ, ভয় দেখিয়ে অস্বাভাবিক যৌনতা! আদালতের হস্তক্ষেপের পর FIR নিল পুলিশ

মূল ঘটনা ১১ জুনের। হাই কোর্টের নির্দেশেরও ১৯ দিন পর এফআইআর নিল বিজেপি শাসিত রাজ্যের পুলিশ।
Published By: Subhajit MandalPosted: 12:07 AM Sep 04, 2024Updated: 12:09 AM Sep 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নৃশংস, নিন্দনীয়। ফের মহিলার উপর নারকীয় অত্যাচার। ধর্ষণ, ভয় দেখিয়ে নাচতে বাধ্য করা, অস্বাভাবিক যৌনতা। অথচ এত অভিযোগ সত্ত্বেও পুলিশ FIR নিল প্রায় ২ মাস পর। তাও আদালতের নির্দেশে। ঘটনাটি মধ্যপ্রদেশের ইন্দোরের।

Advertisement

অভিযোগ, গত ১১ জুন ইন্দোরের ৩৪ বছর বয়সি এক মহিলাকে জোর করে গুদামে টেনে নিয়ে যায় ৫ যুবক। তাঁকে ভয় দেখানো হয়। বাধ্য করা হয় নাচতে। প্রায় আধ ঘণ্টা উলঙ্গ করে নাচানো হয় তাঁকে। তার পর মহিলাকে ধর্ষণ করে অভিযুক্তরা। টিভিতে যৌনতার ভিডিও দেখে ওই মহিলাকে অস্বাভাবিক যৌনতায় লিপ্ত হতে বাধ্য করা হয়।

[আরও পড়ুন: ‘বেটে কো পড়াও, বেটি কো বাঁচাও’, বদলাপুর কাণ্ডে সরকারকে বলল বম্বে হাই কোর্ট]

নির্যাতিতার দাবি, তিনি গত ১৯ জুলাই পুলিশের কাছে এই সংক্রান্ত অভিযোগ দায়েরের জন্য যান। কিন্তু মধ্যপ্রদেশ পুলিশ সেই অভিযোগ নিতে অস্বীকার করে। বাধ্য হয়ে মধ্যপ্রদেশে হাই কোর্টের ইন্দোর বেঞ্চে আবেদন করেন ওই নির্যাতিতা। গত ১৪ আগস্ট মধ্যপ্রদেশ হাই কোর্ট পুলিশকে নির্দেশ দেয়, দ্রুত মহিলার অভিযোগ শুনতে হবে। এবং ৯০ দিনের মধ্যে মামলার তদন্ত শেষ করতে হবে। সেই নির্দেশরও ১৯ দিন পর পুলিশ FIR নিল।

[আরও পড়ুন: ‘অনেকটা পথ বাকি…’, ধর্ষণ বিরোধী বিল নিয়ে ডেরেকের পোস্টে রবার্ট ফ্রস্টের কবিতা]

ইন্দোর পুলিশের ডিসিপি অভিনয় বিশ্বকর্মা জানিয়েছেন, এই মামলায় যথাযথ তদন্ত করা হবে। কিন্তু প্রশ্ন হল, এত গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও কেন পুলিশ এফআইআর নিতে গড়িমসি করল? কেনই বা মামলা দায়ের করার জন্য আদালতে যেতে হল নির্যাতিতাকে। বিরোধী কংগ্রেসের দাবি, আসলে অভিযুক্তরা শাসক দল বিজেপির সঙ্গে যুক্ত। তাই পুলিশের উপর চাপ ছিল। বিজেপি সেই অভিযোগ অস্বীকার করেছে। যদিও এ পর্যন্ত এই মামলায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের মহিলার উপর নারকীয় অত্যাচার।
  • ধর্ষণ, ভয় দেখিয়ে নাচতে বাধ্য করা, অস্বাভাবিক যৌনতা। অথচ এত অভিযোগ সত্ত্বেও পুলিশ FIR নিল প্রায় ২ মাস পর।
  • ঘটনাটি মধ্যপ্রদেশের ইন্দোরের।
Advertisement