shono
Advertisement

মহারাষ্ট্রের পর নয়ডা, ফের বহুতলে লিফটের তার ছিঁড়ে বিপত্তি, মৃত অন্তত ৪

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি অনেকেই।
Posted: 12:18 PM Sep 15, 2023Updated: 01:40 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থানের পর নয়ডা (Noida)। ফের নির্মীয়মাণ বহুতলে লিফট ভেঙে পড়ে মৃত্যুর ঘটনা ঘটল। জানা গিয়েছে, শুক্রবার সকালে গ্রেটার নয়ডার গৌর সিটির কাছে একটি বহুতলের লিফট ভেঙে পড়ে মৃত্যু হয়েছে ৪ জনের। গুরুতর জখম হয়েছেন আরও ৫ জন। আপাতত আহতদের সকলকেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে লিফট থেকে সকলকেই উদ্ধার করা গিয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই মহারাষ্ট্রে লিফট ভেঙে পড়ে মৃত্যু হয়েছিল ৭ শ্রমিকের।

Advertisement

জানা গিয়েছে, গ্রেটার নয়ডার গৌর সিটির কাছে তৈরি হচ্ছিল একটি বহুতল আবাসন। শুক্রবার সকালে আচমকাই নির্মীয়মাণ বহুতলের লিফটটি ভেঙে পড়ে। ঘটনার সময়ে ৯ জন ছিলেন লিফটের মধ্যে। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় লিফটে থাকা ৪ জনের। গুরুতর অবস্থায় ৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। স্থানীয় জেলাশাসক মণীশ ভার্মা জানিয়েছেন, আপাতত দুর্ঘটনাগ্রস্ত লিফটের মধ্যে কেউ আটকে নেই। কী করে লিফটটি ভেঙে পড়ল তার কারণ জানা যায়নি। 

[আরও পড়ুন: ফাইনালের আগে বাংলাদেশ ম্যাচে পরীক্ষানিরীক্ষার পথে রোহিতরা, খেলতে পারেন তিলক, সূর্য]

প্রসঙ্গত, চলতি সপ্তাহেই একই রকম মর্মান্তিক ঘটনায় মৃত্যু হয়েছিল ৭ শ্রমিকের। মহারাষ্ট্রে থানের পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগেই ৪০ তলার ওই বহুতলটি তৈরি হয়েছে। তবে ওই বহুতলের ছাদে বেশ কিছু কাজ বাকি ছিল। রবিবারই সেই কাজ শেষ করেন সাত শ্রমিক। তারপরেই লিফট ধরে নীচে নামছিলেন তাঁরা। সেই সময়েই বিপত্তি। এক ধাক্কায় মোট ৪৩ তলা নীচে ভেঙে পড়ে লিফট। ভেঙে পড়া লিফটে বন্ধ থাকা অবস্থাতেই পাঁচ শ্রমিকের মৃত্যু হয়।

এই ঘটনার পরেই প্রশ্ন উঠছে লিফটের রক্ষণাবেক্ষণ নিয়ে। যদিও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি, গত ২৩ আগস্টই লিফটের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছিল। সেখানে কোনও সমস্যা দেখা যায়নি। যদিও এই দাবিকে ভুয়ো বলেই উড়িয়ে দিয়েছেন স্থানীয়রা। প্রশাসনের তরফে বলা হয়, লিফট ভেঙে পড়ার ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

[আরও পড়ুন: হরিয়ানার নুহতে সাম্প্রদায়িক হিংসা পরিকল্পিত? গ্রেপ্তার কংগ্রেস বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement