shono
Advertisement

বাড়তি সেনা মোতায়েনের পরই বড় সাফল্য, কাশ্মীরে নিকেশ ৭ অনুপ্রবেশকারী পাক BAT-সদস্য

আগাম খবর পাওয়ার পরই সতর্ক হওয়ায় বড়সড় জঙ্গিহানা রোখা সম্ভব হল। The post বাড়তি সেনা মোতায়েনের পরই বড় সাফল্য, কাশ্মীরে নিকেশ ৭ অনুপ্রবেশকারী পাক BAT-সদস্য appeared first on Sangbad Pratidin.
Posted: 09:54 PM Aug 03, 2019Updated: 09:54 PM Aug 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। শনিবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় পাকিস্তানের সাত বর্ডার অ্যাকশন টিমের (BAT) সদস্যকে খতম করলেন ভারতীয় জওয়ানরা।

Advertisement

এদিন কেরান সেক্টরে ৭ পাক নাগরিকের অনুপ্রবেশ রুখে দেয় সেনা। এরা জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত বলেও ধারণা করা হচ্ছে। বড়সড় হামলার ছক বানচাল করে সেনার গুলিতে নিকেশ হয় সাত BAT সদস্য। লাইন অফ কন্ট্রোলে তাদের দেহ পড়ে রয়েছে বলে জানানো হয়েছে। ভারী গোলা বর্ষণের মধ্যে তাদের দেহ এখনও পর্যন্ত উদ্ধার করা যায়নি বলেই সেনা সূত্রে খবর। গত ৩৬ ঘণ্টায় সেনার এই সাফল্যে অনেকটাই স্বস্তিতে দেশবাসী। আগাম খবর পাওয়ার পরই সতর্ক হওয়ায় বড়সড় জঙ্গিহানা রোখা গেল বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: যুদ্ধকালীন তৎপরতা কাশ্মীরে! ছুটি বাতিল চিকিৎসকদের, জঙ্গি হামলার কাঁটায় ত্রস্ত উপত্যকাবাসী]

পাকিস্তানের লোগো যুক্ত স্নাইপার রাইফেল, আইইডি এবং মাইন উদ্ধার করেছে সিকিউরিটি ফোর্স। এবং এথেকেই স্পষ্ট হয়ে গিয়েছে, যে বেশ আটঘাট বেঁধেই ভারতের মাটিতে অনুপ্রবেশের চেষ্টা করছিল BAT সদস্যরা। সেনার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যে কোনও পরিস্থিতির জন্য তারা প্রস্তুত। প্রতিনিয়ত সীমান্তে চলছে কড়া নজরদারি।

এদিকে, কাশ্মীরে অতিরিক্ত ৩৮ হাজার সেনা জওয়ান মোতায়েন করার পর থেকেই রীতিমতো আতঙ্কিত স্থানীয়রা৷ অকস্মাৎ উপত্যকায় হাজার হাজার সেনা কর্মী মোতায়েন, নিরাপত্তার কারণ দেখিয়ে অমরনাথ যাত্রা বাতিল করা, এবং হোয়াটসঅ্যাপে ভুয়ো খবর – যাতে বলা হয়েছে, কাশ্মীরকে ৩ ভাগে ভাগ করতে চাইছে কেন্দ্র। এই তিন কারণেই মূলত শঙ্কিত উপত্যকাবাসী। কিন্তু, অতিরিক্ত সেনা মোতায়েন যে অমূলক নয়, তা প্রমাণিত হল এদিনের পাক সেনার কার্যকলাপেই। 

[আরও পড়ুন: সুরেলা মেজাজে প্রধানমন্ত্রীর ক্লাস, কিশোর কুমারের গানে মাতলেন বিজেপির চার সাংসদ]

The post বাড়তি সেনা মোতায়েনের পরই বড় সাফল্য, কাশ্মীরে নিকেশ ৭ অনুপ্রবেশকারী পাক BAT-সদস্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার