shono
Advertisement

‘মোদি হটাও, দেশ বাঁচাও’পোস্টারে ছয়লাপ দিল্লি! দায়ের ১০০ FIR, গ্রেপ্তার ৬

ঘটনার নেপথ্যে কেজরি সরকারের মদত বলেই অনুমান পুলিশের।
Posted: 09:41 AM Mar 22, 2023Updated: 12:21 PM Mar 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদিবিরোধী পোস্টারে ছয়লাপ রাজধানী দিল্লির বিভিন্ন এলাকা। যার জেরে ১০০ জনের বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ছয় অভিযুক্তকে। উদ্ধার হয়েছে ২ হাজারেরও বেশি আপত্তিকর পোস্টার।

Advertisement

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, দিল্লির বিভিন্ন একালার দেওয়ালে, ল্যাম্প পোস্টে বেশ কিছু পোস্টার লাগানো হয়েছিল, যার মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী তথা মোদি (PM Modi) সরকারের বিরোধিতা করা হয়েছে। কোনওটিতে লেখা ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ তো কোনওটিকে কেন্দ্রের বিরুদ্ধে স্লোগান তোলা হয়েছে। তদন্তে নেমে অন্তত ১০০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। স্পেশ্যাল সিপি দীপেন্দ্র পাঠক জানান, আম আদমি পার্টির অফিসে যাওয়ার পথে একটি ভ্যানকে আটকানো হয়। সেখান থেকে অন্তত ২ হাজার পোস্টার উদ্ধার করা হয়। ভ্যান চালকের দাবি, তাঁকে আপ অফিসে পোস্টারগুলি পৌঁছে দিতে বলা হয়েছিল। এর থেকেই পুলিশের প্রাথমিক অনুমান, পোস্টার ছড়ানোর নেপথ্যে কেজরি সরকারের মদত থাকতে পারে। যদিও এ নিয়ে এখনও মুখ খোলেনি আপ।

[আরও পড়ুন: গরিব পাকিস্তান! PSL-এ ভাল খেললে মিলছে ‘জমি’, আইফোন! হাসাহাসি নেটদুনিয়ায়]

এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জন অভিযুক্তকে নিজেদের জালে পেয়েছে দিল্লি পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে প্রিন্টিং প্রেসের মালিককেও। যিনি জানিয়েছেন, তাঁর কাছে ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ লেখা ৫০ হাজার পোস্টারের অর্ডার এসেছিল।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালে দেশজুড়ে করোনা টিকাকরণ চলাকালীনও বেশ কিছু মোদিবিরোধী পোস্টার পড়েছিল দিল্লিতে। সেই সময় ১৭ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছিল।

[আরও পড়ুন: ফের গণছাঁটাই, এবার ৯ হাজার কর্মীর চাকরি কাড়ল Amazon! বাড়ছে ক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার