Advertisement

নেই অক্সিজেন, BJP শাসিত গোয়ায় চারদিনে মৃত্যু ৭৪ জনের, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা

02:31 PM May 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার থেকে শুরু হয়েছিল মৃত্যুমিছিল। আর এদিন অর্থাৎ শুক্রবার, মাত্র চারদিনেই বিজেপি শাসিত গোয়াতে (Goa) অক্সিজেনের (Oxygen) অভাবে মৃত্যু হল ৭৪ জন করোনা রোগীর। তাও আবার সে রাজ্যের সবচেয়ে বড় কোভিড হাসপাতাল গোয়া মেডিক্যাল কলেজেই ঘটেছে মর্মান্তিক এই ঘটনা। যা জানার পর গোটা দেশজুড়ে হইচই পড়ে গিয়েছে। ইতিমধ্যে এই ঘটনায় মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত, গোয়ার মুখ্যসচিব পরিমল রাই এবং হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহের দায়িত্বে থাকা নোডাল অফিসার শ্বেথিকা সাচানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে গোয়া ফরোয়ার্ড পার্টি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনার দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিপর্যস্ত ভারত। নেই পর্যাপ্ত পরিমান ওষুধ, অক্সিজেন, বেড। অক্সিজেনের অভাবে অনেক জায়গাতেই প্রাণ হারিয়েছেন করোনা রোগীরা। আগেই রাজধানী দিল্লিতে সেই চিত্র দেখা গিয়েছে। তবে একইভাবে গোয়াতেও গত কয়েকদিনে অক্সিজেনের সংকট যে ভয়াবহ জায়গায় পৌঁছেছে, তা আন্দাজ করা যাচ্ছিল। তা সত্ত্বেও রাজ্য সরকার কোনও পদক্ষেপ করেনি। ফলস্বরূপ গোয়া মেডিক্যাল কলেজে মঙ্গলবার থেকে শুরু হয়েছে মৃত্যুমিছিল। গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অক্সিজেনের অভাবে গত মঙ্গলবার মৃত্যু হয়েছে ২৬ জনের, বুধবার ২১ জন প্রাণ হারিয়েছেন, বৃহস্পতিবার প্রাণ হারান ১৫ জন, আর শুক্রবার সেই সংখ্যাটা ছিল ১৩ জন। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। আর বেশিরভাগ মৃত্যু রাত ২টো থেকে ভোর ৬টার মধ্যেই হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: দেশে অক্সিজেনের ঘাটতি মেটাতে উন্নত প্রযুক্তি ব্যবহার, কোভিড মোকাবিলায় বার্তা মোদির]

মঙ্গলবারই অক্সিজেনের অভাবে ২৬ রোগীর মৃত্যুর পর রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছিল। কিন্তু তারপরও পরপর তিনদিনে চিত্রে এতটুকু বদল আসেনি। ফলস্বরূপ অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে। তবে শুক্রবার ১৩ জন রোগীর মৃত্যুর পরই মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব এবং নোডাল অফিসারের নামে মামলা দায়ের করে গোয়া ফরোয়ার্ড পার্টি। এদিকে, গোয়ার বিজেপি সরকারকে বিঁধেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালাও। একটি প্রতিবেদনের ছবি টুইট করে গোয়া সরকার এবং মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেছেন।

 

[আরও পড়ুন: স্পুটনিক ভি প্রয়োগে টিকাকরণ শুরু ভারতে, জানেন একটি ডোজের দাম কত?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next