বেঙ্গালুরুর ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৯,৭৪৬টি ভোটার কার্ড, বিজেপি-কংগ্রেস চাপানউতোর শুরু

11:06 AM May 09, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই নির্বাচন। তার ঠিক আগেই বেঙ্গালুরুর একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হল নয় হাজারেরও বেশি ভোটার কার্ড। যা নিয়েই ইতিমধ্যেই বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছে কংগ্রেস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 দল জিতলে তিনিই প্রধানমন্ত্রী, জানিয়ে দিলেন রাহুল গান্ধী ]

বেঙ্গালুরুর রাজারাজেশ্বরী নগর নির্বাচন কেন্দ্রের একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ভোটার কার্ডগুলি। সেই সঙ্গে পাওয়া গিয়েছে বেশ কিছু নির্বাচন সংক্রান্ত কাগজপত্র। নির্বাচনী কারচুপির কোনও কাজ সেখানে হচ্ছিল বলেই প্রাথমিক অনুমান। ঘটনাস্থল থেকে একটি প্রিন্টার ও ল্যাপটপও উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যেই এ ঘটনায় এফআইআর দায়ের করেছে নির্বাচন কমিশন। তবে ভোটের মুখে এতগুলো ভোটার কার্ড ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়ায় শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। কংগ্রেসের অভিযোগ, ফ্ল্যাটটির মালিকানা এক বিজেপি নেতার। ফ্ল্যাটের যা কাগজপত্র পাওয়া গিয়েছে তাতেই এই তথ্য পাওয়া গিয়েছে বলে জানাচ্ছে কংগ্রেস।

Advertising
Advertising

সাংবাদিক সম্মেলন ডেকে কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা অভিযোগ করে বলেন, পুরোটাই বিজেপির ইশারাতে হয়েছে। এখন বিজেপি সব জেনেও না জানার ভাণ করছে। ফ্ল্যাটটি এক বিজেপি নেত্রীর। তিনি তাঁর ছেলেকেই ফ্ল্যাটটি ভাড়া দিয়েছিলেন, যে আবার বিজেপির হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেছিল। সুতরাং পুরো ঘটনায় যে বিজেপির যোগ স্পষ্ট তাই-ই বারবার করে তুলে ধরার চেষ্টায় কংগ্রেস। দলের পক্ষ থেকে এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত দাবি করা হয়েছে।

অন্যদিকে বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। এটা কংগ্রেসের নাটক বলে পালটা অভিযোগ বিজেপির। গেরুয়া শিবিরের দাবি, যে নেত্রীর কথা বলা হচ্ছে তিনি ছয় বছর আগেই বিজেপি ছেড়েছিলেন। এখন বরং তিনি কংগ্রেসেরই লোক। ফলে নির্বাচন প্রক্রিয়ায় কারচুপির অভিযোগ যদি ওঠে তবে তা কংগ্রেসের বিরুদ্ধেই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  দুই বাঙালি বিজ্ঞানীর কীর্তিতে ওড়িশায় খোঁজ মিলল বিশ্বের প্রাচীনতম খনিজের ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বেঙ্গালুরুর ফ্ল্যাট থেকে উদ্ধার প্রায় ৯,৭৪৬টি ভোটার কার্ড, বিজেপি-কংগ্রেস চাপানউতোর শুরু appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next