পাঁপড়ের প্যাকেট ভরে ডলার পাচারের চেষ্টা! দিল্লি বিমানবন্দরে আটক যাত্রী

09:16 PM Aug 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেহজনক এক ব্যক্তির ব্যাগে পাওয়া গেল পরিচিত ব্র্যান্ডের পাঁপড়, সেই পাঁপড়ের প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ হয় বিমানবন্দরের কর্মীদের। ভেতরে ভরতি ডলার (Dollar)। ভারতীয় টাকায় যার মূল্য ১৫ লক্ষ। মঙ্গলবার এই ঘটনায় দিল্লি বিমানবন্দরে (Delhi Airport) চাঞ্চল্য ছড়াল। ব্যাংককগামী একটি বিমানের ওই ভারতীয় যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

মঙ্গলবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Indira Gandhi International Airport) বিকেল ৫টা নাগাদ ওই ব্যক্তিকে আটক করা হয়। যাত্রীদের নিরাপত্তা সংক্রান্ত পরীক্ষার সময় বিষয়টি নজরে আসে বিমানবন্দর কর্তৃপক্ষের। এক আধিকারিক জানিয়েছেন, ওই যাত্রীর সঙ্গে ছিল একটি বিরাটাকার লাগেজ। সেটি খুলতেই তার ভিতরে একটি বাক্স পাওয়া যায়। ওই বাক্সের ভেতরে ছিল পাঁপড়ের প্যাকেট। সেই প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ হয় বিমানবন্দর কর্মীদের। তার মধ্যেই মেলে ১৯ হাজার ৯০০ ডলার, অর্থাৎ ১৫ লক্ষ ৫ হাজার টাকা। এরপরে এয়ার ভিসতারা বিমান সংস্থার ওই যাত্রীকে আটক করে বিমাবনন্দর কর্তৃপক্ষ। তাঁকে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। ডলারের উৎস জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অভিযুক্তকে। 

[আরও পড়ুন: ১০ টাকার লোভ দেখিয়ে নাবালিকাকে ধর্ষণ, গ্রেপ্তার ৭৬ বছরের বৃদ্ধ]

দিল্লি বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে কর্তৃপক্ষের। ক’দিন আগে সেখানে এক দম্পতির দু’টি ব্যাগ থেকে ৪৫টি পিস্তল (Pistol) উদ্ধার হয়। ওই দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। নাশকতা না অস্ত্রোপাচার, কোন উদ্দেশ্যে ওই পিস্তল আনা হচ্ছিল ভারতে তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

জানা যায়, ভিয়েতনাম (Vietnam) থেকে দিল্লি ফিরেছিলেন অভিযুক্ত দম্পতি। তাঁদের নাম জগজিৎ সিং (Jagjit Singh) ও জসবিন্দর কাউর (Jaswinder Kaur)। শুরুতে পিস্তলগুলি নিয়ে ধন্দে পড়েছিলেন শুল্ক দপ্তরের কর্মীরা। প্রশ্ন উঠেছিল, পিস্তলগুলি কি আসল? যদিও পরে উদ্ধার করা অস্ত্রগুলি বিদেশি পিস্তল বলেই জানা যায়। উদ্ধার হওয়া ৪৫টি পিস্তলের আনুমানিক মূল্য ২২ লক্ষ টাকা। জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, এর আগে তুরস্ক থেকে ২৫ পিস্তল এনেছিলেন অভিযুক্ত দম্পতি।

Advertising
Advertising

Advertisement
Next