shono
Advertisement
TMC leader

হাতির দাঁত পাচারে গ্রেপ্তার তৃণমূল নেতা, 'নতুন বীরাপ্পন', কটাক্ষ সজলের

চোরাচালান চক্রের আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে বিহার পুলিশ। 
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 07:52 PM Oct 22, 2024Updated: 09:57 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতির দাঁত পাচারের অভিযোগ। বিহারের বক্সার থেকে গ্রেপ্তার এক তৃণমূল নেতা। পুলিশ সূত্রে খবর, ধৃত তৃণমূল নেতার নাম অশোক ওঝা। উত্তর কলকাতার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূলের যুব সভাপতি ছিলেন ওঝা। তাঁর সঙ্গে এই চোরাচালান চক্রের আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে বিহার পুলিশ।  

Advertisement

সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই হাতির দাঁত পাচারের অভিযোগ আসছিল বনবিভাগের কাছে। কিছুতেই বাগে আনা যাচ্ছিল না এই চক্রকে। অবশেষে, গোপন খবরের ভিত্তিতে অভিযানের নীল নকশা তৈরি করে বনবিভাগ ও বিহার পুলিশ। চালানো হয় যৌথ অভিযান। বক্সারের রাহপুর থানার দেবকুলি গ্রামের একটি বাড়িতে তল্লাশি চালায় যৌথ বাহিনী। সেখান থেকেই উদ্ধার হয় হাতির দুটি দাঁত। মোট ওজন ২০ কেজিরও বেশি। বাজারমূল্য লক্ষাধিক টাকা। এই ঘটনায় অশোক-সহ ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। যে বাড়িটিতে অভিযান চালানো হয়েছিল সেটির মালিকও নাকি অশোকই! বর্তমানে তিনি তৃণমূলের হিন্দি সেলের সহ-সভাপতি পদে রয়েছেন। এর আগে ছিলেন উত্তর কলকাতার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূলের যুব সংগঠনের সভাপতি।

এই ঘটনায় পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসকে একহাত নিয়েছেন বিজেপি নেতা সজল ঘোষ। ফেসবুকে তিনি লেখেন, 'নতুন বিরাপ্পান, এতদিন ওরা বালি, কয়লা, গরু, চাকরি চুরি করত এখন ওরা হাতির দাঁতে স্মাগলিং এও সিদ্ধহস্ত। বিহার পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া অশোক ওঝা তৃণমূলের ব্লক সভাপতি ৪২ নম্বর ওয়ার্ড কলকাতা।' তবে তৃণমূল সাফ জানিয়েছে, অশোককে আগেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। অযথা জলঘোলা করে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করা হচ্ছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাতির দাঁত পাচারের অভিযোগ। বিহারের বক্সার থেকে গ্রেপ্তার এক তৃণমূল নেতা।
  • পুলিশ সূত্রে খবর, ধৃত তৃণমূল নেতার নাম অশোক ওঝা। উত্তর কলকাতার ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূলের যুব সভাপতি ছিলেন ওঝা।
  • সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই হাতির দাঁত পাচারের অভিযোগ আসছিল বনবিভাগের কাছে। কিছুতেই বাগে আনা যাচ্ছিল না এই চক্রকে।
Advertisement