shono
Advertisement
AAP

'মোদি তৃতীয়বার প্রধানমন্ত্রী হলে নেড়া হব', এক্সিট পোল উড়িয়ে ঘোষণা আপ নেতার

দক্ষিণ দিল্লির আপ প্রার্থীর পরিষ্কার দাবি, দিল্লির সব আসনেই জিতবে ইন্ডিয়া জোট।
Published By: Biswadip DeyPosted: 09:37 AM Jun 02, 2024Updated: 09:41 AM Jun 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ হয়েছে ভোটপর্ব। আর তা মিটতেই প্রকাশ্যে এসেছে এক্সিট পোলের ভবিষ্যদ্বাণী। যা বলছে, এনডিএ-র প্রত্যাবর্তন নিশ্চিত তো বটেই। বরং গতবারের থেকেও বেশি আসন পেতে পারে তারা। কিন্তু বুথফেরত সমীক্ষা মানতে রাজি নন আপ (AAP) নেতা সোমনাথ ভারতী। তিনি দাবি করলেন, যদি নরেন্দ্র মোদি (Narendra Modi) তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হন তাহলে তিনি নিজের মাথা মুড়িয়ে ফেলে নেডয়ে যাবেন। সোমনাথ নিজেও এবার নির্বাচনে লড়ছেন। নয়াদিল্লি কেন্দ্রের এই প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজের।

Advertisement

শনিবার এক্সিট পোলের হিসেব প্রকাশ্যে আসার পরই এক্স হ্যান্ডলে প্রতিবাদ করেন সোমনাথ। তখনই এই ঘোষণা করতে দেখা যায় তাঁকে। তিনি লেখেন, 'মোদি তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে আমি মাথা মুড়িয়ে ফেলব। মিলিয়ে নেবেন আমার কথা। ৪ জুন সমস্ত এক্সিট পোল মিথ্যে প্রমাণিত হবে। এবং মোদিজি তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হতে পারবেন না। দিল্লিতে সাতটি আসনের সব কটিই ইন্ডিয়া জোট পাবে। মোদির ভয়ে এক্সিট পোলে (Exit poll) দেখানো হয়নি যে তিনি হেরে যাবেন। তাই আমাদের সকলকেই আসল ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন পর্যন্ত। মানুষ বিজেপির বিরুদ্ধে প্রভূত পরিমাণে ভোট দিয়েছে।'

[আরও পড়ুন: বুথ ফেরত সমীক্ষায় অনেক এগিয়ে এনডিএ, ২০১৯-এর এক্সিট পোলকেও ছাপিয়ে গেল?]

একাধিক সংস্থার বুথফেরত সমীক্ষা ইঙ্গিত দিয়েছে কেন্দ্রে এনডিএ প্রত্যাবর্তন করবে। এবং দিল্লিতেও সাতটির সাতটিই হয়তো জিতবে বিজেপি। কেউ কেউ গেরুয়া শিবিরকে অন্তত ৬টি আসনে জয়ী দেখছে। সব মিলিয়ে দিল্লিতে পদ্ম ঝড় যে হবে তা সব এক্সিট পোলই দাবি করেছে। মনে করা হচ্ছে আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়াল-সহ একাধিক আপ শীর্ষ নেতার গ্রেপ্তারি ব্যাকফুটে পাঠিয়েছে বিরোধী শিবিরকে। দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্রমাগত প্রচারও কাজে এসেছে। কিন্তু এক্সিট পোল আর প্রকৃত ভোটের ফল মিলবেই, একথাও কখনও নিশ্চিত করে বলা যায় না। মঙ্গলবারই বোঝা যাবে, সত্যি ছবিটা কী। তার আগেই আপ প্রার্থীর এমন ঘোষণায় চাঞ্চল্য রাজধানীর রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: দক্ষিণে বিজেপির সূর্যোদয়, বুথ ফেরত সমীক্ষায় প্রত্যাশা পূরণ হচ্ছে কি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুথফেরত সমীক্ষা মানতে রাজি নন আপ নেতা সোমনাথ ভারতী।
  • তিনি দাবি করলেন, যদি নরেন্দ্র মোদি তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হন তাহলে তিনি নিজের মাথা মুড়িয়ে ফেলে নেড়া হয়ে যাবেন। সোমনাথ নিজেও এবার নির্বাচনে লড়ছেন।
  • নয়াদিল্লি কেন্দ্রের এই প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজের।
Advertisement