shono
Advertisement
Aam Aadmi Party

'জেল কা জবাব ভোট সে', বিজেপির বিরুদ্ধে ভোটযুদ্ধে নয়া স্লোগান আপের

'কেজরিকে অন্যায়ভাবে জেলে ভরার জবাব ভোটবাক্সে পাবে বিজেপি', হুঁশিয়ারি আপের।
Posted: 03:12 PM Apr 08, 2024Updated: 03:13 PM Apr 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রাক্কালে দুর্নীতি মামলায় জেলবন্দি অরবিন্দ কেজরিওয়াল-সহ (Arvind Kejriwal) আপের একাধিক নেতা। এই ঘটনাকে বিজেপির (BJP) রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিযোগ তুলেছে আপ (AAP)। এহেন পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে নির্বাচনী যুদ্ধে এবার নয়া স্লোগান তুলল কেজরির দল। ভোটের মুখে তাদের নয়া পোস্টার প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, গরাদের পিছনে অরবিন্দ কেজরিওয়ালের ছবি। সঙ্গে লেখা, "জেল কা জবাব ভোট সে (জেলের জবাব ভোট বাক্সে)।"

Advertisement

প্রথমবার অরবিন্দ কেজরিওয়ালের অনুপস্থিতিতে সোমবার নির্বাচনী স্লোগান প্রকাশ করা হয়েছে আপের তরফে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্য জামিনে মুক্ত সাংসদ সঞ্জয় সিং-সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। আপের তরফে জানানো হয়েছে, কেজরিওয়ালের অনুপস্থিতিতে আমাদের দায়িত্ব তাঁর মিশনকে এগিয়ে নিয়ে যাওয়া। সেই লক্ষ্যেই আমাদের স্লোগান 'জেলের জবাব ভোটবাক্সে'। সাধারণ মানুষ ভোট দেওয়ার পর আমাদের নেতাদের অন্যায়ভাবে জেলে পোরার জবাব বিজেপি পেয়ে যাবে। এই প্রচার নিয়ে আমরা দিল্লির বাড়িতে বাড়িতে যাব। সব লড়াইয়ের জবাব আমরা ভোট বাক্সে দেব।

[আরও পড়ুন: তৃণমূল নয়, বাংলায় ১ নং বিজেপি! লোকসভা ভোটের প্রাক্কালে ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের]

এই মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে নির্বাচনী বন্ডের মাধ্যমে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলেছেন সদ্য জামিনে মুক্ত সঞ্জয়। তিনি বলেন, "গত ৭ বছরে ১ লক্ষ কোটির লোকসান হয়েছে এমন ৩৩ টি কোম্পানি ৪৫০ কোটি টাকা চাঁদা দিয়েছে বিজেপিকে। এর মধ্যে ১৭ টি কোম্পানি সরকারকে আয়কর দেয়নি অথবা তাদের কর মুকুব করা হয়েছে। ৬ টি সংস্থা বিজেপিকে ৬০০ কোটি টাকা চাঁদা দিয়েছে। এদের মধ্যে এমন এক সংস্থাও রয়েছে যে মোট লাভেরও ৯৩ গুন বেশি চাঁদা দিয়েছে। ৩ সংস্থা আয়কর দেয়নি অথচ ২৮ কোটি টাকা চাঁদা দিয়েছে বিজেপিকে।"

[আরও পড়ুন: ‘গরিবদের খাবার কেড়ে জঙ্গিদের বিরিয়ানি খাওয়ায়’, কংগ্রেসকে তোপ যোগীর]

এদিকে বিরোধী দলের নেতাদের গ্রেপ্তারির ঘটনায় বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে সোমবার সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। হেমন্ত সোরেন, অরবিন্দ কেজরিওয়ালদের গ্রেপ্তারির প্রসঙ্গ তুলে তিনি বলেন, ''হেমন্ত দেশের একমাত্র আদিবাসী মুখ্যমন্ত্রী। তাঁকে কেন গ্রেপ্তার করা হয়েছে। তার পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও গ্রেপ্তার করেছ। কিন্তু তাতে ওঁর কিছু যায় আসে না। ওঁ জেলে গিয়ে আরও শক্তিশালী হয়েছে। মনে রাখবেন, এসব নেতাদের গ্রেপ্তার করলে তাঁদের স্ত্রীরা বিরোধিতায় পথে নেমে আসবে।''

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় লোকসভা ভোটের প্রাক্কালে গ্রেপ্তার করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তাঁর আগেই গ্রেপ্তার হয়েছেন মণীশ সিসোদিয়া। আপের অভিযোগ রাজনৈতিক লড়াইয়ে এঁটে উঠতে না পেরে এজেন্সিকে হাতিয়ার করে গ্রেপ্তারি নীতি নিয়েছে বিজেপি। মোদি সরকারের রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে এবার নয়া স্লোগান তুলল আপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের মুখে নয়া স্লোগান লঞ্চ করল আপ।
  • বিজেপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন সদ্য জামিনে মুক্ত সঞ্জয় সিং।
  • গেরুয়া শিবিরের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছেন মমতাও।
Advertisement