shono
Advertisement

দিল্লির অর্ডিন্যান্স বিল পাশ নিয়ে বিক্ষোভ, বাদল অধিবেশনে সাসপেন্ড আপ সাংসদ

সুশীলকুমার রিঙ্কুই লোকসভায় আপের একমাত্র সাংসদ।
Posted: 08:22 PM Aug 03, 2023Updated: 08:22 PM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই লোকসভায় পাশ হয়ে গেল দিল্লির অর্ডিন্যান্স বিল। আর এদিনই এবারের অধিবেশনের জন্য সাসপেন্ড হলেন লোকসভায় আপের (AAP) একমাত্র সাংসদ সুশীলকুমার রিঙ্কু। তাঁর বিরুদ্ধে অভিযোগ, বিল পাশ হওয়ার পরই বিক্ষোভ দেখিয়ে চেয়ারে কাগজ ছুঁড়ে ফেলা। জলন্ধর লোকসভার (Lok Sabha) সাংসদ রিঙ্কুকে পুরো বাদল অধিবেশনের জন্যই সাসপেন্ড করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, এবারের অধিবেশনে রিঙ্কুর আগে রাজ্যসভায় আপ সাংসদ সঞ্জয় সিংও সাসপেন্ড হন মণিপুর ইস্যুতে উচ্চ কক্ষে অভব্য আচরণের অভিযোগে। এরপর এদিন রিঙ্কুর আচরণ নিয়ে সরব হন সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশি। তাঁর প্রস্তাবে সাড়া দিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লা জানিয়ে দেন, বাদল অধিবেশনের জন্য সাসপেন্ড করা হল রিঙ্কুকে।

[আরও পড়ুন: জ্ঞানবাপীতে ASI সমীক্ষার নির্দেশ হাই কোর্টের, বিরোধিতা করে সুপ্রিম কোর্টে মসজিদ কর্তৃপক্ষ]

এদিন অর্ডিন্যান্স বিল পাসের পর বৃহস্পতিবারই লোকসভায় এই বিল নিয়ে আলোচনা শুরু হয়। তারপরেই সভাকক্ষ থেকে ওয়াকআউট করেন বিরোধীরা। প্রসঙ্গত, দিল্লির (Delhi) আইন প্রণয়নের ক্ষমতা রয়েছে কেন্দ্রের হাতে। কিন্তু নিজের দুর্নীতি ঢাকতে আমলাদের বদলি সংক্রান্ত কেন্দ্রের অর্ডিন্যান্সের বিরোধিতা করছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। অন্য বিরোধী দলগুলির উচিত এই দুর্নীতির বিরোধিতা করা। লোকসভায় (Loksabha) দাঁড়িয়ে সাফ এই বার্তা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

[আরও পড়ুন: ‘বিরোধীরা উস্কালেও বিতর্কে পা দেবেন না’, NDA সাংসদদের ‘বিজয়মন্ত্র’ দিলেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement