shono
Advertisement

‘সুপ্রিম-ভরসায়’ চাঙ্গা আদানির শেয়ার, ভাঙল ৫২ সপ্তাহের রেকর্ড

'সত্যের জয় হয়েছে', রায় শুনে বলছেন গৌতম আদানি।
Posted: 01:48 PM Jan 03, 2024Updated: 01:49 PM Jan 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্ডেনবার্গ মামলায় (Hindenburg Case) সুপ্রিম কোর্টে গৌতম আদানি স্বস্তি পেতেই শেয়ার বাজারে গতি পেল আদানি গোষ্ঠীর শেয়ার (Adani stocks)। বুধবার এই মামলার রায় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। জানিয়ে দেওয়া হয়, সিটের তদন্তের প্রয়োজন নেই। এই মামলায় SEBI-র তদন্তের উপরই ভরসা রাখার নির্দেশ শীর্ষ আদালতের। আর এর পরই গতি পায় ধনকুবেরের গোষ্ঠীর শেয়ার।

Advertisement

জানা গিয়েছে, আদানি এনার্জি সলিউশনসের শেয়ার বেড়েছে ১৭.৮৩ শতাংশ। একই ভাবে এনডিটিভি, আদানি টোটাল গ্যাস, আদানি গ্রিন এনার্জি ও আদানি এন্টারপ্রাইজের শেয়ারও বেড়েছে যথাক্রমে ১১.৩৯ শতাংশ, ৯.৯৯ শতাংশ, ৯.১৩ শতাংশ ও ৯.১১ শতাংশ। এরই সঙ্গে আদানি উইলমার ও আদানি পোর্টসের শেয়ারও বেড়েছে যথাক্রমে ৮.৫২ শতাংশ ও ৬ শতাংশ। আদানি পাওয়ার (৪.৯৯ শতাংশ), অম্বুজা সিমেন্টস (৩.৪৬ শতাংশ), এসিসির (২.৯৬ শতাংশ) শেয়ারও বেড়েছে লাফিয়ে। এদের মধ্যে আদানি পোর্টস ও অম্বুজা সিমেন্টস বুধবাসরীয় সকালে পৌঁছেছে গত ৫২ সপ্তাহের মধ্যে তাদের সেরা অবস্থানে।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে চালু হবে CAA! সূত্রের দাবিতে শোরগোল]

এদিকে এদিনের সুপ্রিম-রায়ের পর কার্যত স্বস্তির সুর গৌতম আদানির গলায়। তিনি বলছেন, ‘সত্যের জয় হয়েছে। যাঁরা আমাদের পাশে ছিলেন, তাঁদের প্রতি আমরা কৃতজ্ঞ। এভাবেই ভারতের উন্নয়নের কাজ চালিয়ে যাব।’

[আরও পড়ুন: ফের বাড়বে তাপমাত্রা, বছর শুরুতেই শীতবিলাসীদের জন্য দুসংবাদ হাওয়া অফিসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement