২৪ ঘণ্টায় তিনবার, ভারত জোড়ো যাত্রা চলাকালীন ফের বিস্ফোরণ জম্মুতে, প্রশ্নে রাহুলের নিরাপত্তা

11:49 AM Jan 22, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ ঘণ্টায় তিন বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু। জখম এক পুলিশকর্মী-সহ মোট ১০ জন। একদিকে ভূস্বর্গে ভারত জোড়ো যাত্রা চলছে তো অন্য়দিকে আর কয়েকদিন পরই সাধারণতন্ত্র দিবস। তার আগে জম্মুতে একের পর এক বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। তদন্তে নেমেছে কাশ্মীর পুলিশ। তাঁদের দাবি, বিস্ফোরণের পিছনে ষড়যন্ত্র রয়েছে।

Advertisement

শনিবার সকালে জোড়া বিস্ফোরণ ঘটেছিল জম্মুক শিল্পাঞ্চল নরওয়াল এলাকায়। এদিন মধ্যরাতেই ফের বিস্ফোরণ হয় সিদরার বাজলতা এলাকায়। জানা গিয়েছে, বালি ভরতি একটি ডাম্পার আটকান এক পুলিশ কর্মী। তখনই ডাম্পারের ইউরিয়া ট্যাঙ্কে বিস্ফোরণ ঘটে। জখম হন ওই কনস্টেবল। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলেই পুলিশ সূত্রে খবর।

 

Advertising
Advertising

[আরও পড়ুন; ‘পয়গম্বরকে অপমান করলে দেশের সব শহরকে কারবালা বানিয়ে দেব’, হুমকি মুসলিম নেতার]

উল্লেখ্য, ইউরিয়া ট্যাঙ্ক ডাম্পারের ইঞ্জিন থেকে দূষিত পদার্থ সরিয়ে ইঞ্জিন পরিষ্কার রাখতে সাহায্য করে। ডাম্পার আটকাতেই সেই ট্যাঙ্ক ফেটেই বিস্ফোরণ ঘটে। সেই শব্দে কেঁপে ওঠে চারপাশ। পুলিশের দাবি, এটা সাধারণ বিস্ফোরণ নয়। এর পিছনে ষড়যন্ত্র রয়েছে। তদন্ত নেমেছে পুলিশ। উল্লেখ্য, নরওয়াল এলাকায় শনিবার সকালে জোড়া বিস্ফোরণ ঘটেছিল। তাতে ৯ জন জখম হয়েছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা প্রবেশ করেছে জম্মু ও কাশ্মীরে। শনিবার বিশ্রামে ছিল এই যাত্রা। এর মাঝেই একের পর বিস্ফোরণের ঘটনা ঘটছে উপত্যকায়। যার জেরে চাপ বাড়ছে প্রশাসনের উপর। নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। ভারত জোড়ো যাত্রার নিরাপত্তায় বাড়ানো হয়েছে। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বদ্ধপরিকর কাশ্মীর প্রশাসন। এদিন কাশ্মীরের উপরাজ্যপাল ডেপুটি পুলিশ সুপার ও এসএসপির সঙ্গে বিশেষ বৈঠকে বসছেন।

 

[আরও পড়ুন; মাত্র ১০ মিলিলিটার ভদকা সঙ্গে রাখাই কাল! জেলে যেতে হল রুশ পর্যটককে]

Advertisement
Next