shono
Advertisement
Amethi

আর কবে প্রার্থী ঘোষণা! আমেঠিতে হতাশ কংগ্রেস কর্মীরা বসলেন ধরনায়

আমেঠি ও রায়বরেলিতে এখনও প্রার্থী ঘোষণা করেনি হাত শিবির।
Posted: 09:00 PM Apr 30, 2024Updated: 09:00 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেঠি ও রায়বরেলি। দেশের বিভিন্ন প্রান্তে প্রার্থী ঘোষণা করলেও কংগ্রেস (Congress) ও গান্ধী পরিবারের মনের মণিকোঠায় থাকা দুই কেন্দ্র নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার কংগ্রেসের আর এক দফা প্রার্থী তালিকা ঘোষণা হলেও তাতে নাম নেই এই দুই হেভিওয়েট কেন্দ্রের। এরই মধ্যে আমেঠিতে দলীয় দপ্তরের বাইরে রীতিমতো বিক্ষোভে বসলেন কংগ্রেস কর্মীরা। স্লোগান তুললেন, 'আমেঠি মাঙ্গে গান্ধী পরিবার'।

Advertisement

আগামী ২০ মে পঞ্চম দফার ভোট। ওইদিনই ভোটগ্রহণ রায়বরেলি ও আমেঠি কেন্দ্রে। মনোনয়ন জমা দেওয়ার আর চারদিন বাকি। কিন্তু এখনও কেন কংগ্রেস প্রার্থী ঘোষণা করল না, উঠছে প্রশ্ন। এই পরিস্থিতিতে আমেঠিতে কার্যত অধৈর্য হয়েই ধরনায় বসতে দেখা গেল কংগ্রেস কর্মীদের। তবে তাঁরা চাইছেন গান্ধীদের গড় বলে একদা পরিচিত কেন্দ্রটিতে কোনও গান্ধীই প্রতিদ্বন্দ্বিতা করুন। প্রসঙ্গত, আমেঠিতে একসময় সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী জয়লাভ করেছেন।

[আরও পড়ুন: অন্ধ হতে পারেন! চোখের চিকিৎসায় লন্ডনে রাঘব, জল্পনা ওড়াল আপ

পরে রাহুল গান্ধী সেখানে তিনবার জিতলেও স্মৃতি ইরানির কাছে তাঁকে হারতে হয়েছিল ২০১৯ লোকসভা নির্বাচনে। অন্যদিকে রায়বরেলিতে বহুবার জিতেছেন সোনিয়া গান্ধী। এই অবস্থায় রাহুলকে আমেঠি থেকে এবং প্রিয়াঙ্কাকে রায়বরেলি প্রার্থী হওয়ার ব্যাপারে রাজি করার ভার গিয়ে বর্তেছে মল্লিকার্জুন খাড়গের উপর। নির্বাচন কমিটির সদস্যরা তাঁকেই গান্ধীদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দিয়েছেন। এদিকে গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরা আমেঠি থেকে দাঁড়াতে পারেন, এমন সম্ভাবনার কথাও শোনা গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কিছুই ফয়সলা হয়নি। ফলে বাড়ছে উত্তেজনা।

প্রসঙ্গত, মঙ্গলবার চারটি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। গুরগাঁও থেকে রাজ বব্বর, কাঙ্গরা থেকে আনন্দ শর্মা, হামিরপুর থেকে সৎপাল রাইজাদা, উত্তর মুম্বই থেকে ভূষণ পাটিলের নাম ঘোষিত হয়েছে।

[আরও পড়ুন: ধাক্কা গেরুয়া শিবিরে, বিজেপির দেবাশিস ধরের মামলা ফেরাল সুপ্রিম কোর্ট

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমেঠি ও রায়বরেলি। দেশের বিভিন্ন প্রান্তে প্রার্থী ঘোষণা করলেও কংগ্রেস ও গান্ধী পরিবারের মনের মণিকোঠায় থাকা দুই কেন্দ্র নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
  • মঙ্গলবার কংগ্রেসের আর এক দফা প্রার্থী তালিকা ঘোষণা হলেও তাতে নাম নেই এই দুই হেভিওয়েট কেন্দ্রের।
  • এরই মধ্যে আমেঠিতে দলীয় দপ্তরের বাইরে রীতিমতো বিক্ষোভে বসলেন কংগ্রেস কর্মীরা।
Advertisement