shono
Advertisement

‘মোদি-শাহরা আমাদের স্কুলেই পড়েছে’, প্রধানমন্ত্রীর অনাস্থা ভাষণকে তীব্র কটাক্ষ খাড়গের

মণিপুর ইস্যু নিয়েও মোদির দিকে আক্রমণ শানান খাড়গে।
Posted: 07:17 PM Aug 13, 2023Updated: 07:17 PM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের তৈরি করা স্কুলেই নরেন্দ্র মোদি (Narendra Modi) -অমিত শাহরা (Amit Shah) পড়াশোনা করেছেন। তা সত্ত্বেও ৭০ বছর ধরে কংগ্রেস কী কী করেছে তার খতিয়ান চাইছেন প্রধানমন্ত্রী? অনাস্থা প্রস্তাবের জবাবি ভাষণে প্রধানমন্ত্রীর বক্তব্যকে এইভাবেই কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। রবিবার ছত্তিশগড়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। সেখানেই প্রধানমন্ত্রীর ভাষণকে একহাত নেন রাজ্যসভার বিরোধী দলনেতা।

Advertisement

মণিপুর প্রসঙ্গে সংসদে অনাস্থা প্রস্তাব আনেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। তার জবাব দিতে গিয়ে দু’ঘণ্টারও বেশি সময় ধরে ভাষণ দেন প্রধানমন্ত্রী। তবে অধিকাংশ সময়েই নানা ক্ষেত্রে কংগ্রেসকে কাঠগড়ায় তোলেন তিনি। হাত শিবিরের নানা ব্যর্থতার পাশাপাশি রাহুল গান্ধীকেও তুমুল কটাক্ষ করেন। এমনকি মণিপুরের বর্তমান পরিস্থিতির জন্যও কংগ্রেসকেই দায়ী করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

[আরও পড়ুন: ভাত-কাপড়ের অঙ্গীকার ভুললে চলবে না, খোরপোশ দিতেই হবে, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

ভাষণের পালটা দিয়েই এদিন ছত্তিশগড়ের সম্মেলনে মুখ খোলেন খাড়গে। একাধিকবার বিজেপি সাংসদরা দাবি করেছেন, মণিপুরের হিংসা নিয়ে যদি বিস্তারিত আলোচনা হয় তাহলে পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, রাজস্থানের অবস্থা নিয়েও আলোচনা করতে হবে। তবে বিজেপি বিরোধী সাংসদদের দাবি ছিল, বাকি সব রাজ্যের সঙ্গে মণিপুরের তুলনা চলে না। সুপ্রিম কোর্টের তরফেও একই কথা বলা হয়।

ছত্তিশগড়ে গিয়ে সেই প্রসঙ্গই টেনে আনেন খাড়গে। তিনি বলেন, “প্রধানমন্ত্রী মণিপুরের সঙ্গে ছত্তিশগড়ের তুলনা করে আসলে এই রাজ্যের মানুষকে অপমান করেছেন।” সেই সঙ্গেই বলেন, “মোদি ক্ষমতায় আসার পরে কি একটাও স্কুল তৈরি করেছেন? কংগ্রেসের তৈরি করা স্কুলেই পড়াশোনা করেছেন মোদি-শাহরা। তা সত্ত্বেও তারা আমাদের জিজ্ঞাসা করে, ৭০ বছর ধরে কংগ্রেস কী করেছে?”

[আরও পড়ুন: সন্ত্রাসবাদের নয়া ব্যাখ্যা কেন্দ্রের, ধরা পড়লে যাবজ্জীবন-ন্যূনতম ১০ লাখ জরিমানা, মিলবে না প্যারোলও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement