shono
Advertisement

Breaking News

Omar Abdullah Meets Amit Shah

মুখ্যমন্ত্রী হয়ে দিল্লিতে প্রথম বৈঠকে ওমর আবদুল্লা, কাশ্মীরকে রাজ্যের মর্যাদা নিয়ে আশ্বাস শাহর

বিধানসভা ভোটের আগে থেকেই ভূস্বর্গের রাজ্যের মর্যাদার দাবিতে সরব ছিলেন ওমর।
Published By: Kishore GhoshPosted: 02:17 PM Oct 24, 2024Updated: 10:08 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে প্রথম বৈঠক করলেন ওমর আবদুল্লা (Omar Abdullah)। বুধবার দিল্লির বৈঠকে ভূস্বর্গকে পূর্ণ রাজ্যের মর্যাদার নিয়ে শাহর সঙ্গে কথা বলেন ওমর। সূত্রের খবর, ৩০ মিনিটের বৈঠকে এই বিষয়ে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

কাশ্মীরে বিধানসভা ভোটের আগে থেকেই জম্মু ও কাশ্মীরের পূর্ণ রাজ্যের মর্যাদার দাবিতে সরব ছিলেন ন্যাশনাল কনফারেন্সে নেতা ওমর। ভোটের বের হলে দেখা যায়, বিজেপিকে পিছনে ফেলে উপত্যকায় জয়ী হয়েছে ন্যাশনাল কনফারেন্স-কংগ্রেস জোট। শেষ পর্যন্ত সরকার গঠন করে ন্যাশনাল কনফারেন্স। মুখ্যমন্ত্রী হন ওমর আবদুল্লা। এর পর বুধবার দিল্লি এসে কেন্দ্রের কাছে পুরনো দাবি জানালেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী।

যদিও শাহের সঙ্গে বৈঠকের পর জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী জানান, এদিন একটি সৌজন্য সাক্ষাৎ ছিল। তবে জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফেরানো এবং সেখানকার বাস্তব পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে বলেও স্বীকার করেছেন ওমর। উল্লেখ্য, তিন দিন আগেই সোনমার্গে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে এক চিকিৎসক-সহ সাত জনের। মনে করা হচ্ছে, সাম্প্রতিক সময়ে উপত্যকায় জঙ্গি তৎপরতা বৃদ্ধি নিয়েও কথা হয়েছে ওমর-শাহর বৈঠকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যদিও শাহের সঙ্গে বৈঠকের পর জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এটি কেবলই একটি সৌজন্য সাক্ষাৎ।
  • সাম্প্রতিক সময়ে উপত্যকায় জঙ্গি তৎপরতা বৃদ্ধি নিয়েও কথা হয়েছে ওমর-শাহর মধ্যে।
Advertisement