shono
Advertisement
Kalyan Banerjee

কল্যাণকে বরখাস্তের দাবি, লোকসভার স্পিকারকে চিঠি ৩ বিজেপি সাংসদের

এছাড়া তৃণমূল সাংসদের বিরুদ্ধে এফআইআর করার আর্জিও করা হয়েছে।
Published By: Sayani SenPosted: 11:43 PM Oct 23, 2024Updated: 11:43 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে বরখাস্ত করার দাবিতে সরব বিজেপি। এছাড়া তৃণমূল সাংসদের বিরুদ্ধে এফআইআর করার আর্জিও করা হয়েছে। লোকসভার স্পিকার ওম বিড়লাকে এই বিষয়ে চিঠি দিলেন ওয়াকফ বিল সংক্রান্ত যৌথ সংসদীয় কমিটি (জেপিসি)।

Advertisement

সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়, নিশিকান্ত দুবে এবং অপরাজিতা সারঙ্গির লেখা চিঠিতে সংসদীয় বিধির ৩১৬বি (এ) ধারার উল্লেখ করা হয়েছে। কল্যাণের আচরণ ক্ষমার যোগ্য নয় বলেও দাবি। সে কারণে একদিনের সাসপেনশন যথেষ্ট নয় বলেই মনে করছেন গেরুয়া শিবিরের তিন সাংসদ। তাঁদের মতে, কল্যাণকে যত তাড়াতাড়ি সম্ভব বরখাস্ত করা উচিত।

উল্লেখ্য, মঙ্গলবার ওয়াকফ বিল নিয়ে আলোচনা চলছিল যৌথ সংসদীয় কমিটির বৈঠকে। সেই আলোচনা ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর, তমলুকের বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তখনই সামনে রাখা কাঁচের জলের বোতল ছোড়েন। হাতে চোট পান শ্রীরামপুরের তৃণমূল সাংসদ। এর পরই বৈঠক থেকে বেরিয়ে যান কল্যাণ। দেখা যায়, এআইএমআইএমের প্রধান আসাউদ্দিন ওয়েইসি তাঁকে ধরে নিয়ে বের হন। পাশে ছিলেন আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং। সেখান থেকে বেরিয়ে স্যুপ খেতে দেখা যায় তাঁদের। বিষয়টি নিয়ে তৃণমূল সাংসদকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “মিটিংয়ের ভিতরের ঘটনা বাইরে আলোচনা করা যায় না।” সূত্রের খবর, এই ঘটনায় যৌথ সংসদীয় কমিটির পরবর্তী একটি বৈঠকের জন্য তৃণমূল সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। একদিনের জন্য সাসপেনশন যথেষ্ট নয়, কল্যাণকে বরখাস্ত করার দাবি জানিয়েছে গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে বরখাস্ত করার দাবিতে সরব বিজেপি।
  • এছাড়া তৃণমূল সাংসদের বিরুদ্ধে এফআইআর করার আর্জিও করা হয়েছে।
  • লোকসভার স্পিকার ওম বিড়লাকে এই বিষয়ে চিঠি দিল ওয়াকফ বিল সংক্রান্ত যৌথ সংসদীয় কমিটি (জেপিসি)।
Advertisement