shono
Advertisement

উপত্যকায় জঙ্গিদের বাড়বাড়ন্ত রুখতে কড়া কেন্দ্র, নিরাপত্তা কর্মীদের সঙ্গে বৈঠকে শাহ

পুঞ্চে জঙ্গি হামলার পরে নড়েচড়ে বসেছে স্বরাষ্ট্র মন্ত্রক।
Posted: 09:02 PM Jan 02, 2024Updated: 09:07 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরশেষে পুঞ্চে জঙ্গিদের হামলায় প্রাণ হারিয়েছেন ৫ সেনা জওয়ান। এই ঘটনায় ফিরেছে পুলওয়ামার (Pulwama) স্মৃতি। বিরোধীদের খোঁচা, সরকার ‘ঘুমন্ত’। এই পরিস্থিতিতে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) জম্মু ও কাশ্মীর নিয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠক করলেন। কীভাবে পুলিশ, সেনা ও সিআরপিএফের মধ্যে সমন্বয় বাড়িয়ে দ্রুত পদক্ষেপ করা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলেই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রের।

Advertisement

শাহ ছাড়া আর কারা ছিলেন বৈঠকে? সূত্রানুসারে, স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা, সেনাপ্রধান মনোজ পান্ডে, আইবি প্রধান তপন ডেকা, র প্রধান-সহ বহু গুরুত্বপূর্ণ পদাধিকারীরা ছিলেন এদিনের বৈঠকে। জানা যাচ্ছে, স্থানীয় গোয়েন্দা সূত্রকে আরও শক্তিশালী করার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: স্বরাষ্ট্রসচিব পদে নন্দিনীর নিয়োগকে ‘অবৈধ’ বলছেন শুভেন্দু, ‘ওর গা জ্বলছে’, পালটা কুণালের]

গত কয়েক মাসের মধ্যে জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) কোকেরনাগ ও পুঞ্চে হওয়া জঙ্গি হামলার ঘটনা আলোড়ন ফেলেছে। ২২ ডিসেম্বর পুঞ্চে সেনার ট্রাকে আচমকাই গুলিবৃষ্টি করতে থাকে জঙ্গিরা। এই হামলায় শহিদ হয়েছেন ৫ সেনা জওয়ান। তার আগে গত সেপ্টেম্বরে অনন্তনাগের কোকেরনাগে এক শীর্ষস্থানীয় সেনা অফিসার ও ডেপুটি পুলিশ সুপারিটেন্ডেন্টের মৃত্যু হয় জঙ্গিদের গুলিতে। গত দুবছরে জঙ্গিদের হামলায় অন্তত ৩৪ জন নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছে। এই ধরনের ঘটনা রুখতে স্বরাষ্ট্র মন্ত্রক যে মরিয়া তা পরিষ্কার হয়ে গেল মঙ্গলবাসরীয় বৈঠকে।

[আরও পড়ুন: প্রাথমিকে নিয়োগে ৭.৫ কোটির দুর্নীতি! ‘লিপস অ্যান্ড বাউন্ডস’-এর যোগ খুঁজে পেল ইডি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement