shono
Advertisement

আপাতত স্থগিত অমিত শাহের বঙ্গ সফর, অনিশ্চিত মোদির সভাও

কাটছাঁট নাড্ডার সফরসূচিতেও।
Posted: 04:29 PM Jan 03, 2023Updated: 04:35 PM Jan 03, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আপাতত স্থগিত অমিত শাহের (Amit Shah) বঙ্গ সফর। ১৭ জানুয়ারি বাংলার আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। এদিকে ১৬ ও ১৭ জানুয়ারি বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক রয়েছে। ফলে নির্দিষ্ট দিনে বঙ্গে শাহি সফর আপাতত স্থগিত বলে সূত্রের খবর। তবে শুধুমাত্র অমিত শাহ নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি- বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার সফরও কাঁটছাট হচ্ছে।

Advertisement

বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, ১৭ জানুয়ারি বীরভূমের সিউড়িতে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আরামবাগেও সভা করার কথা ছিল তাঁর। কিন্তু আপাতত পিছিয়ে গেল সেই সফর। কারণ, ১৬-১৭ জানুয়ারি হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতি রয়েছে। সেখানেই হাজির থাকবেন তিনি। বদলে বাংলায় শাহি সফর কবে হবে, তা এখনও ঠিক নেই।

[আরও পড়ুন: বিধায়ক, সাংসদদের বাক স্বাধীনতায় অতিরিক্ত নিষেধাজ্ঞা চাপাল না সুপ্রিম কোর্ট]

এদিকে ১৯ তারিখ শিলিগুড়িতে সভা করার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও। সেই সভা ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে বলে বিজেপি সূত্রে খবর। আবার ৭ ও ৮ জানুয়ারি জেপি নাড্ডারও চণ্ডীতলায় সভা করার কথা ছিল। পাশাপাশি কলকাতার ন্যাশনাল লাইব্রেরিতেও দলের বৈঠক রয়েছে তাঁর। বিজেপি সূত্রে খবর, দলের বৈঠকে যোগ দিলেও চণ্ডীতলার সভায় যাবেন না নাড্ডা। 

শিয়রে বাংলার পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election)। তার আগে প্রচারে জোর দিয়ে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। বছরের শুরু থেকেই সেই পরিকল্পনা বাস্তবায়িত করার লক্ষ্য গেরুয়া শিবিরের। এমনকী এই নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব। সেই কারণেই একে একে দলের শীর্ষ নেতা জে পি নাড্ডা (JP Nadda), অমিত শাহরা বঙ্গে জানুয়ারি থেকেই সফর শুরু করছেন। পঞ্চায়েত ভোটের আগে একধাক্কায় ৩ হেভিওয়েট নেতার সভা বাতিল বা স্থগিত হওয়ায় চাপ বেড়েছে বঙ্গ বিজেপির উপর।

[আরও পড়ুন: ১৩ দিনে রাশিয়ার ৩ নাগরিকের রহস্যমৃত্যু ভারতে, এবার কার্গো জাহাজে মিলল রুশ ইঞ্জিনিয়ারের দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement