shono
Advertisement
Amit Shah

হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুন, রাহুলকে চ্যালেঞ্জ ছুড়লেন শাহ

ওয়ানাড়ে প্রার্থী হলেও আমেঠিতে রাহুলের দাঁড়ানো নিয়ে জল্পনা তুঙ্গে।
Posted: 04:11 PM Apr 18, 2024Updated: 05:54 PM Apr 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যে কেরলের ওয়ানড় থেকে প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কিন্তু এখনও আমেঠি কেন্দ্রে দাঁড়াবেন কি না তা নিয়ে জল্পনা রয়েছে। এই ইস্যুতে কংগ্রেস (Congress) নেতাকে তাক করে উড়ে আসছে একের পর এক কটাক্ষ। গুলাম নবি আজাদের পর এবার খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) চ্যালেঞ্জ ছুড়লেন, হিম্মত থাকলে আমেঠিতে লড়াই করুন রাহুল। কটাক্ষের সুরে তিনি বলেন, 'সাধারণ ভোটার থেকে মিডিয়া, কারও বুঝতে বাকি নেই, কেন আমেঠি আসনে প্রার্থী হচ্ছেন না তিনি।

Advertisement

সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দীর্ঘ সাক্ষাৎকার দেন শাহ। সেখানেই তিনি বলেন, 'আমি মনে করি লোকসভা ভোটে আমেঠি আসনে লড়া উচিত রাহুল গান্ধীর।' কদিন আগেই কংগ্রেস নেতা দাবি করেন, আসন্ন নির্বাচনে ১৫০টির বেশি আসন পাবে না বিজেপি (BJP)। সাংবাদিক এই প্রসঙ্গ উত্থাপন করলে পালটা রাহুলকে কটাক্ষ করেন শাহ। তিনি দাবি করেন, ভোটার এবং মিডিয়ার বুঝতে বাকি নেই যে কেন রাহুল গান্ধী আমেঠি আসনে দাঁড়াচ্ছেন না।

 

[আরও পড়ুন: উত্তরে প্রকৃতির দুই রূপ, হাঁসফাঁস গরমে পুড়ছে সমতল, তুষারের চাদরে ঢেকেছে সিকিম]

এর আগে প্রাক্তন কংগ্রেস নেতা 'মোদির বন্ধু' আজাদ মন্তব্য করেন, বিজেপি শাসিত রাজ্যগুলিতে লড়তে ভয় পাচ্ছেন রাহুল গান্ধী। তাঁর কথায়, ‘কেন বিজেপি শাসিত রাজ্যগুলিতে ভোট লড়তে দ্বিধাগ্রস্ত রাহুল গান্ধী? তিনি বিজেপির সঙ্গে লড়ার কথা বলেন, যদিও কার্যক্ষেত্রে অন্য কাজ করছেন। কেন বিজেপি-শাসিত রাজ্য থেকে সরে এসে সংখ্যালঘু অধ্যুসিত এলাকায় আশ্রয় নিতে হচ্ছে?’

 

[আরও পড়ুন: পূর্ব মেদিনীপুরে রামনবমীর শোভাযাত্রায় ইটবৃষ্টি, রাতভর রাজ্য সড়ক অবরোধ বিজেপির]

উল্লেখ্য, একসময়ের কংগ্রেসের নিশ্চিত আসন আমেঠি এখন ঝুঁকিপূর্ণ। একসময়ের ‘দুর্গ’ এখন প্রহরীহীন। ২০১৯ লোকসভা নির্বাচনে আমেঠিতে স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজার ভোটে হারেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আমেঠিতে কি তিনি প্রার্থী হবেন? সম্প্রতি এই প্রশ্নের জবাবে রাহুল বলেন, “এটা বিজেপির প্রশ্ন। ভালো লাগছে শুরুতেই বিজেপির প্রশ্ন নিয়ে হাজির হয়েছেন। এ নিয়ে আমাকে (দলের তরফে) যা নির্দেশ দেওয়া হবে, সেটাই মেনে চলব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দীর্ঘ সাক্ষাৎকার দেন শাহ।
  • একসময়ের কংগ্রেসের নিশ্চিত আসন আমেঠি এখন ঝুঁকিপূর্ণ।
  • আমেঠি আসন নিয়ে কটাক্ষ করেছেন গুলাম নবি আজাদও।
Advertisement