shono
Advertisement

মোদিকে মাউথ অর্গ্যান বাজিয়ে শোনাল হাতি, রাম-সীতার উপাসনাস্থলে নতজানু প্রধানমন্ত্রী

তামিলনাড়ুর রঙ্গনাথস্বামী মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই প্রথম দেশের কোনও প্রধানমন্ত্রী এই মন্দিরে এলেন। আর এই মন্দিরেই এক হাতির সঙ্গে তাঁর সাক্ষাতের ভিডিও ভাইরাল হল। সেই ভিডিওয় দেখা যাচ্ছে, হাতিটি মোদিকে আশীর্বাদের পাশাপাশি মাউথ অর্গ্যানও বাজিয়ে শোনাচ্ছে।
Posted: 02:59 PM Jan 20, 2024Updated: 03:12 PM Jan 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর রঙ্গনাথস্বামী মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই প্রথম দেশের কোনও প্রধানমন্ত্রী এই মন্দিরে এলেন। আর এই মন্দিরেই এক হাতির সঙ্গে তাঁর সাক্ষাতের ভিডিও ভাইরাল হল। সেই ভিডিওয় দেখা যাচ্ছে, হাতিটি মোদিকে আশীর্বাদের পাশাপাশি মাউথ অর্গ্যানও বাজিয়ে শোনাচ্ছে।

Advertisement

এদিন মোদির (PM Modi) পরনে ছিল তামিল সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোশাক। ভেস্টি অর্থাৎ ধুতি ও অঙ্গস্ত্রম অর্থাৎ শাল পরে এদিন মন্দিরে প্রবেশ করতে দেখা যায় তাঁকে। পুরোহিতরা তাঁকে উপহার দেন সদরি তথা মুকুট। আর সেই সঙ্গেই তাঁকে দেখা যায় অন্ডাল নামের নামের এক হাতির সঙ্গে সাক্ষাৎ করতে।

[আরও পড়ুন: ‘তুমি বড্ড বেশি কথা বলছ’, দল নিয়ে প্রকাশ্যে মুখ খোলায় হুমায়ুন কবীরকে ধমক মমতার]

সেই হাতি প্রধানমন্ত্রীকে আশীর্বাদ করল। পাশাপাশি মাউথ অর্গ্যানও বাজিয়ে শোনায়। পরে মন্দিরের মূল বিগ্রহের সামনে হাতজোড় করে প্রণাম করেন প্রধানমন্ত্রী। পুজো দেন। পান করেন চরণামৃতও। প্রসঙ্গত, এই মন্দিরের আরাধ্য দেবতা শিব। মনে করা হয়, এখানকার প্রধান যে লিঙ্গ সেটির আরাধনা করেছিলেন স্বয়ং রাম ও সীতা।

প্রসঙ্গত, রামলালার প্রাণ প্রতিষ্ঠার ১১ দিন আগে থেকেই সংযম করছেন মোদি। রামলালার প্রাণ প্রতিষ্ঠার ‘পবিত্র দায়িত্বভার’ গিয়ে পড়েছে তাঁর কাঁধে। তাই ১১ দিন তিনি নানাবিধি বিধিনিষেধের মাধ্যমে ব্রত পালন করে ‘অন্তরের পবিত্রতাকে জাগ্রত’ করছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে দেশের বিভিন্ন মন্দিরে গিয়ে উপাসনাও করতে দেখা যাচ্ছে মোদিকে।

[আরও পড়ুন: শর্তসাপেক্ষে রামপুজোর অনুমতি, বঙ্গ বিজেপিকে মিছিলের রুট বেঁধে দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement