shono
Advertisement

BBC তথ্যচিত্র ইস্যুতে মোদিকে সমর্থন, এবার বিজেপিতে যোগ কংগ্রেস নেতা একে অ্যান্টনির ছেলের

ছেলের সিদ্ধান্ত দুঃখজনক, মানতে পারছেন না বাবা এ কে অ্যান্টনি।
Posted: 05:17 PM Apr 06, 2023Updated: 05:55 PM Apr 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসে থাকাকালীনই বিবিসির তথ্যচিত্র ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পাশে দাঁড়িয়েছিলেন। এবার সরাসরি বিজেপিতে যোগ দিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনির ছেলে অনিল অ্যান্টনি। বৃহস্পতিবার বিজেপির সদর দপ্তরে কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েলের হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন অ্যান্টনি। উপস্থিত ছিলেন কেরল বিজেপির সভাপতি কে সুরেন্দ্রনও। পরে বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও দেখা করেন অনিল। 

Advertisement

বিজেপিতে যোগ দিয়েই নিজের পুরনো দলকে তীব্র আক্রমন করেছেন অ্যান্টনি (Anil Antony)। তাঁর দাবি, কংগ্রেসে সবাই একটা পরিবারের জন্য কাজ করেন। আর আমি দলের জন্য কাজ করতাম। কিন্তু এখন বুঝতে পারছি, ভারতকে বিশ্বের শ্রেষ্ঠ দেশ হিসাবে প্রতিষ্ঠা করার দৃষ্টিভঙ্গি নিয়ে এগোচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপিও অনিলকে দলে পেয়ে বেশ খুশি। পীযুষ গোয়েল বলছিলেন, “অনিলের দৃষ্টিভঙ্গি প্রধানমন্ত্রী মোদির দৃষ্টিভঙ্গির সঙ্গে একেবারে মিলে যায়। আমরা আশাবাদী ও আমাদের জন্য ভালভাবে কাজ করবে।”

[আরও পড়ুন: গান্ধীর পরিচয় ও উত্তরাধিকার চিরদিনই RSS-BJP’র অস্বস্তির কারণ, তোপ মহাত্মার প্রপৌত্রের]

ঘটনাচক্রে অনিল অ্যান্টনির বাবা এখনও কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতা। স্বাভাবিকভাবেই অনিলের গেরুয়া যোগ কংগ্রেসের জন্য অস্বস্তি তৈরি করবে। কংগ্রেসে থাকাকালীন অনিল অ্যান্টনি কংগ্রেসের (Congress) সোশ্যাল মিডিয়া সেলের প্রধান ছিলেন। জানুয়ারি মাসে দলের অবস্থানের ঠিক উলটোপথে হেঁটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বিবিসির প্রকাশ করা ডকুমেন্টারির বিরোধিতা করেন। তিনি লেখেন, “বিজেপির (BJP) সঙ্গে মতবিরোধ রয়েছেই। কিন্তু বিবিসির মতো ব্রিটিশ সংস্থা, যারা দীর্ঘদিন ধরে ভারত বিরোধী কার্যকলাপ করেছে, তাদের সমর্থন করা উচিত না। বিবিসির এই তথ্যচিত্রকে যারা সঠিক বলে মনে করছেন, তাঁদের এই পদক্ষেপের জেরে ভারতের সার্বভৌমত্ব ক্ষুণ্ণ হবে।” তারপরই  সরাসরি বিজেপি যোগের সিদ্ধান্ত নেন অনিল। 

[আরও পড়ুন: ঋণগ্রহীতাদের স্বস্তি! অপ্রত্যাশিতভাবে রেপো রেট অপরিবর্তিত রাখল রিজার্ভ ব্যাংক]

ছেলের এই সিদ্ধান্ত বাবা মানতে পারছেন না। অনিলের বিজেপি যোগের পরই সাংবাদিক বৈঠকে একে অ্যান্টনি ছেলের সিদ্ধান্ত নিয়ে আক্ষেপ প্রকাশ করে বলেছেন,”ওর সিদ্ধান্ত ভুল এবং দুঃখজনক। আমি সবসময় ভাবতাম আমার ছেলে দেশের জন্য কাজ করবে। কিন্তু ও এমন একটা দলকে বেছে নিল, যেটা দেশে বিভাজন তৈরি করছে। এটা দুঃখজনক।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement