shono
Advertisement

উত্তরপ্রদেশ পুলিশের এনকাউন্টার, খতম BSP বিধায়ক হত্যার প্রধান সাক্ষীর ‘খুনি’

সাক্ষীকে খুন করতে প্রথম গুলি চালিয়েছিল এই অভিযুক্ত উসমান।
Posted: 09:19 AM Mar 06, 2023Updated: 10:06 AM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিএসপি বিধায়ক (BSP MLA) খুনে মুল অভিযুক্তকে হত্যার সঙ্গে জড়িত আরেক অভিযুক্তকে এনকাউন্টার করল উত্তরপ্রদেশ পুলিশ (Uttar Pradesh Police)। রবিবার রাত থেকেই উত্তরপ্রদেশের প্রয়াগরাজের কৌনধিয়ারা থানা সংলগ্ন এলাকায় পুলিশের সঙ্গে গুলির লড়াই শুরু করে অভিযুক্ত বিজয় ওরফে উসমান। সোমবার সকালে তার মৃত্যু হয় বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, বিএসপি বিধায়কের রাজু পালের খুনের প্রধান সাক্ষী ছিলেন তাঁর বন্ধু উমেশ পাল (Umesh Pal Murder)। গত ২৪ ফেব্রুয়ারি নিজের গাড়ির সামনেই খুন হন তিনি।

Advertisement

স্থানীয় সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, উমেশকে খুনের সময় প্রথম গুলি চালিয়েছিল এই উসমান। রবিবার তাকে ধরতেই এনকাউন্টার শুরু করে উত্তরপ্রদেশ পুলিশ। দীর্ঘক্ষণ গুলির লড়াই শেষে গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা উসমানকে মৃত বলে ঘোষণা করেন। আপাতত তার দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রসঙ্গত, উমেশ পাল খুনে প্রত্যেক অভিযুক্তের মাথার দাম আড়াই লক্ষ টাকা ধার্য করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তার পরের দিনই এনকাউন্টারে মৃত্যু হল এক অভিযুক্তের। 

[আরও পড়ুন: ‘দেশ ছেড়ে পালাব না’, গ্রেপ্তারি এড়িয়ে পাকিস্তানের বাসভবন থেকেই ভাষণ ইমরান খানের]

২০০৫ সালে উত্তরপ্রদেশে বিএসপি (BSP) বিধায়ক রাজু পাল খুন হয়েছিলেন। প্রাক্তন সাংসদ আতিক আহমেদের বিরুদ্ধে তাঁকে খুনের অভিযোগ উঠেছিল। সেই মামলার প্রধান সাক্ষী ছিলেন রাজুর বন্ধু উমেশ পাল। যে কারণে একাধিক বার হামলার মুখে পড়তে হয়েছে তাঁকে। প্রাণনাশের আশঙ্কায় উমেশের জন্য দু’জন দেহরক্ষীও নিয়োগ করে প্রশাসন। কিন্তু শেষরক্ষা হয়নি। নিজের গাড়ির সামনেই সাতটি গুলি লেগে ঝাঁঝরা হয়ে যান উমেশ। এই খুনে এক অভিযুক্ত আরবাজকেও কয়েকদিন আগে এনকাউন্টারে নিকেশ করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। এবার সেই তালিকায় যোগ হল আরেক অভিযুক্ত উসমানের নামও।

[আরও পড়ুন: প্রাণনাশের হুমকির অভিযোগ, নিরাপত্তা চেয়ে রাজ্যপালের দ্বারস্থ বিশ্বভারতীর উপাচার্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement