shono
Advertisement
Army vehicles attacked

ভূস্বর্গ ভয়ংকর! কাশ্মীরে সেনার কনভয়ে জেহাদি হামলা, শহিদ ৫ জওয়ান

আহত আরও ৪। পালটা জবাব দেওয়া হয়েছে জঙ্গিদের। এখনও চলছে দুপক্ষের গুলির লড়াই। এলাকা ঘিরে চিরুনি তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী।
Published By: Amit Kumar DasPosted: 05:22 PM Jul 08, 2024Updated: 10:50 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে ফের সেনার উপর জঙ্গি হামলা।  এবার কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল একদল জঙ্গি। গত দুদিনে এই নিয়ে দ্বিতীয়বার হামলা চলল উপত্যকায়। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, এই হামলায় শহিদ হয়েছেন ৫ জওয়ান। আহত আরও অনেকে। রাতে জখম জওয়ানদের মধ্যে একজনের মৃত্যু হয়। পালটা জবাব দেওয়া হয়েছে জঙ্গিদের। এখনও দুপক্ষের মধ্যে গুলির লড়াই। এলাকা ঘিরে চিরুনি তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী। 

Advertisement

জানা গিয়েছে, সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার মাছেদি এলাকা দিয়ে যাচ্ছিল ভারতীয় সেনার ৯ কোর বাহিনী। ঠিক সেই সময় সেনার কনভয়ে অতর্কিতে হামলা চালায় একদল জঙ্গি। এই হামলায় আহত হন ২ জওয়ান। প্রাথমিক ধাক্কা সামলে নিয়ে পালটা জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সেনা। জানা গিয়েছে, এখনও ওই এলাকায় গুলির লড়াই জারি রয়েছে। জঙ্গল সংলগ্ন ওই এলাকায় জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলতে আরও বাহিনী তলব করা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের কুলগামে গত শনিবার থেকে চলতে থাকা সেনা অভিযানে নিকেশ হয়েছে ৬ জঙ্গি। পাশাপাশি আহত হন আরও ২ জন। এর পর রবিবার রাজৌরিতে সেনা ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। একদিকে যখন অমরনাথ যাত্রা চলছে ঠিক সেই সময় এভাবে বার বার জঙ্গি হামলার ঘটনায় স্বভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। যদিও সংশ্লিষ্ট মহলের দবি, লাগাতার অভিযানে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে উপত্যকার জঙ্গিদের। তাই আরও বেপরোয়া হয়ে নিজেদের অস্তিত্ব জানা দিতে শুরু করেছে তারা।

উল্লেখ্য, রেয়াসিতে পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার পর কেন্দ্রের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে উপত্যকায় সন্ত্রাসবাদকে পুরোপুরি নিশ্চিহ্ন করার। সেইমতো অলআউট অভিযানে নেমেছে সেনাবাহিনী। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে জানা যাচ্ছে, বর্তমানে উপত্যকায় সক্রিয় ৭০ জন পাক সন্ত্রাসবাদী। সেই জঙ্গিদের টার্গেট করে লাগাতার অভিযান চালাচ্ছে বাহিনী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জম্মু ও কাশ্মীরে ফের সেনার উপর জঙ্গি হামলা।
  • এবার কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল একদল জঙ্গি।
  • সংশ্লিষ্ট এলাকায় গুলির লড়াই শুরু হয়েছে বলে জানা গিয়েছে।
Advertisement